ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে বিএনপির ১৭ নেতাকর্মীর জামিন পেলেন কারামুক্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
রাজবাড়ীতে বিএনপির ১৭ নেতাকর্মীর জামিন পেলেন কারামুক্তি

রাজবাড়ী: রাজবাড়ীতে পুলিশের করা মামলায় কারাগারে থাকা বিএনপির ১৭ নেতাকর্মী জামিন পেয়েছেন।

বুধবার (১৪ জুন) রাত ৮টার দিকে তারা জেলা কারাগার থেকে বের হন।

এ সময় অন্য নেতাকর্মীরা তাদের ফুলেল শুভেচ্ছা জানান।

এর আগে মঙ্গলবার (১৩ জুন) সকাল সাড়ে ১০টার দিকে রাজবাড়ী জেলা জজ আদালতের বিচারক মোছা. জাকিয়া পারভীন এই জামিনের আবেদন মঞ্জুর করেন।

জানা গেছে, নাশকতা ও পুলিশের কাজে বাঁধা দেওয়ার অভিযোগে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাহাবুব হোসেন বাদী হয়ে গত ২০ মে রাতে একটি মামলা দায়ের করেন। মামলায় ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০ জনকে অভিযুক্ত করা হয়। এর মধ্যে ১৭ জনকে গত ২১ মে আদালতে পাঠানো হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে মঙ্গলবার আবার ওই ১৭ জনের জামিন মঞ্জুর করেন আদালত। এছাড়া আরও ২২ জন অভিযুক্ত গত ২৫ মে হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

জামিন পাওয়া নেতাকর্মীরা হলেন- রাজবাড়ী পৌরসভার সংরক্ষিত আসনের কাউন্সিলর ফারজানা ইয়াসমিন ডেইজি (৪০), গোয়ালন্দ উপজেলার দেওয়ান পাড়া গ্রামের নুরুল ইসলাম (৩০), বালিয়াকান্দি উপজেলার কামাড়দাহ চরদক্ষিণবাড়ি গ্রামের মনিরুল শেখ (২২), মজরপুর গ্রামের আলামিন হোসেন (২০), বহরপুর গ্রামের মারুফ হোসেন (১৯), একই গ্রামের জাকির হোসেন (২২), ঘিকমলা গ্রামের রাসেল শেখ (৩৪), কালুখালি উপজেলার লাড়িবাড়ি গ্রামের শহিদ বিশ্বাস (৩২), একই গ্রামের রবিউল শেখ (২৯), সদর উপজেলার ফরহাদ সরদার (৪৮), রামকান্তপুর গ্রামের পাঠানপাড়া গ্রামের মান্নান মোল্লা (৩৯), রামকান্তপুর ইউনিয়নের চরপাড়া গ্রামের আনিস মণ্ডল (৩০), বিসিক নতুন পাড়া এলাকার জিয়া সরদার (৩০), পাকুরুয়া গ্রামের মজিদ মোল্লা (৬৫), চরনারায়নপুর গ্রামের আমিনুল ইসলাম (২৮), রামকান্তপুর এলাকার মোতাহার মোল্লা (৪০) ও গোয়ালন্দের শাহাদাত মেম্বার পাড়ার ইদ্রিস শেখ (৪১)।

কারাগার থেকে বের হয়ে জাতীয়তাবাদী মহিলা দলের নেত্রী ফারজানা ইয়াসমিন ডেইজি বলেন, গত ২০ মে আমাদের কেন্দ্র ঘোষিত একটি সমাবেশ ছিল। সেই সমাবেশ যোগ দিতে আমরা নেতাকর্মীদের নিয়ে পার্টি অফিসের দিকে যাচ্ছিলাম। সে সময় স্বৈরাচারী সরকারের পালিত সন্ত্রাসীরা আমাদের মিছিলে অতর্কিত হামলা করে। আমাদের নেতা আলী নেওয়াজ মাহমুদ খৈয়মকেও তারা ছাড়েনি। গত ২০ তারিখ যুবলীগ, ছাত্রলীগ ও পুলিশ খৈয়ম সাহেবের ওপর নির্যাতন নিপীড়ন করেছে। আপনারা সবাই তা দেখেছেন।

তিনি আরও বলেন, এই সরকারের দেশ থেকে পালানোর সময় হয়ে গেছে। আপনারা সবাই আমাদের সঙ্গে থাকবেন। জেল খেটে এসেছি, জেল কোনো ভয়ের জায়গা না। জেল মানুষের জন্য, জেল রাজনীতির জন্য। রাজনীতি করলে জেলে যেতেই হবে।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।