ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: পাথরঘাটা প্রেসক্লাবের নিন্দা, দৃষ্টান্তমূলক বিচার দাবি

উপজেলা করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: পাথরঘাটা প্রেসক্লাবের নিন্দা, দৃষ্টান্তমূলক বিচার দাবি

পাথরঘাটা (বরগুনা): দুর্বৃত্তদের হামলায় খুন হয়েছেন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম। সাংবাদিক নাদিমের নৃশংস এই হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা ও খুনিদের দৃষ্টান্তমূলক বিচার দাবি জানিয়েছেন পাথরঘাটা প্রেসক্লাব, পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবসহ সাংবাদিকরা।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে পাথরঘাটা প্রেসক্লাব ও পাথরঘাটা উপজেলা প্রেসক্লাব।  

পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাধারণ সম্পাদক আমিন সোহেল, পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম কাকন ও সাধারণ সম্পাদক এএসএম জসিম জরুরি বার্তার মাধ্যমে জানিয়েছেন।  

জরুরি শোকবার্তায় তারা বলেন, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ও একাত্তর টিভির প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমকে হত্যার ঘটনায় দোষীদের খুঁজে বের করে অবিলম্বে আইনের আওতায় নিয়ে আসতে হবে। জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।

পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, সাংবাদিক হত্যা, নির্যাতনের ঘটনাগুলো এখন কেমন হালকা হয়ে গেছে। এসব ঘটনাকে স্বাভাবিক মনে করা হচ্ছে বলেই -এমন ঘটনা ঘটছে।  

পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম কাকন বলেন, সুশাসন না থাকলে এমন অপরাধ ঘটে। সাগর-রুনি হত্যার বিচার আজও হয়নি। বার বার তারিখ পরিবর্তন হচ্ছে। এতেই বোঝা যায় ঘাতকদের বিচার হবে কি-না। আমরা নাদিমের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি জানাই।

সাংবাদিক নাদিম জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামের আবদুল করিমের ছেলে।

গতকাল বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় এলে অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর দিনগত রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

আরও পড়ুন
নাদিম হত্যাকাণ্ড

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।