ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যায় জড়িতদের বিচারের দাবি জানালো রিপোর্টার্স উইদাউট বর্ডারস 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
নাদিম হত্যায় জড়িতদের বিচারের দাবি জানালো রিপোর্টার্স উইদাউট বর্ডারস 

ঢাকা: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যায় জড়িতদের শনাক্ত করে বিচারের দাবি জানিয়েছে রিপোর্টার্স উইদাউট বর্ডারস (আরএসএফ)।  

বৃহস্পতিবার প্যারিসভিত্তিক সংস্থাটি এক বিবৃতিতে এই বিচার দাবি করে।

বিবৃতিতে উল্লেখ করা হয়, গোলাম রাব্বানী নাদিমের মর্মান্তিক হত্যাকাণ্ড শাস্তিহীন  থাকতে পারে না। আমরা বাংলাদেশের  প্রসিকিউটর অফিসকে আহ্বান জানাই,  এই ঘটনায় জড়িত সকলকে শনাক্ত  এবং তাদের বিচারের আওতায় আনার জন্য যা যা করা দরকার তা করতে হবে। বিশেষ করে উসকানিদাতা, যার পরিচয়  রহস্যজনক নয়।  বাংলাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে সহিংসতা বৃদ্ধির প্রতিক্রিয়া হিসাবে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে সংবাদ প্রদানকারীদের সুরক্ষার জন্য আইনের খসড়া তৈরি করারও আহ্বান জানাই।

বিবৃতিতে সাংবাদিক নাদিম কীভাবে খুন হয়েছেন, সেই ঘটনাও তুলে ধরেছে আরএসএফ।  

১৪ জুন রাতে বাড়ি ফেরার সময় স্থানীয় এলাকার চিহ্নিত দুর্বৃত্তরা প্রচণ্ডভাবে মারধর করে নাদিমকে। পরদিন ১৫ জুন বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।