ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা

জামালপুরে বাবুকে চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত ও ফাঁসির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
জামালপুরে বাবুকে চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত ও ফাঁসির দাবি

জামালপুর থেকে: জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক নাদিম হত্যার সঙ্গে সরাসরি সম্পৃক্ত সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে স্থানীয় সরকারের পদ থেকে দ্রুত অপসারণ, তার সম্পদ বাজেয়াপ্ত সহ দ্রুত ফাঁসির দাবি জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

শনিবার (১৭ জুন) দুপুরে জামালপুর প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে প্রেসক্লাব রোডে আয়োজিত মানববন্ধনে এই দাবি জানানো হয়।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু, সাংবাদিক ফজলে এলাহি মাকাম, সনাক সভাপতি অজয় পাল, অ্যাডভোকেট ইউসুফসহ অন্যরা।

সাংবাদিক হাফিজ রায়হান সাদা বলেন, সাংবাদিক নাদিমের খুনী বাবু ও তার সহযোগীরা যতক্ষণ আইনের আওতায় না আসে ততক্ষণ আমাদের আন্দোলন চলবেই।

সাংবাদিক লুৎফর রহমান বলেন, খুনি বাবুকে চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করে তার সকল সম্পদ বাজেয়াপ্ত করতে হবে। এর পাশাপাশি তাকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

এর আগে সকাল ১১টায় জামালপুর শহরের দয়াময়ী মোড়ে সামাজিক আন্দোলন আয়োজিত অন্য এক মানববন্ধনে বক্তারা একই দাবি জানিয়েছেন। মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে সিনিয়র সাংবাদিক মোস্তফা বাবুলসহ অন্যরা বক্তব্য দেন।  

মানববন্ধনে সাংবাদিক ফজলে এলাহি মাকাম বলেন, খুন হয়েছে আমার ভাই, ঘরে থাকার সময় নাই। আমরা আমাদের সহকর্মী সাংবাদিক নাদিমের খুনীদের আইনের আওতায় না আনা পর্যন্ত ঘরে ফিরে যাবো না।  

এর আগে, বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এসএফ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।