ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের ফাঁসির দাবিতে নরসিংদীতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের ফাঁসির দাবিতে নরসিংদীতে মানববন্ধন

নরসিংদী: সংবাদ প্রকাশের জেরে দুর্বৃত্তদের হামলায় বাংলানিউজ২৪.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের নৃশংস হত্যাকাণ্ডের ঘটনার মাষ্টারমাইন্ডসহ সকল আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে নরসিংদী জেলায় কর্মরত সকল সাংবাদিকরা ।  

শনিবার (১৭ জুন) সকাল ১১টায় নরসিংদী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে নরসিংদী প্রেসক্লাব, সম্পাদক পরিষদ, জেলা রিপোর্টাস ক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নরসিংদী শাখা, রায়পুরা প্রেসক্লাবসহ জেলার বিভিন্ন সংগঠনের সাংবাদিকরা অংশগ্রহণ করে।  

এ সময় মানববন্ধন থেকে প্রশাসনের কাছে অবিলম্বে নাদিম হত্যার ঘটনায় সকল আসামিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। না-হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- নরসিংদী প্রেসক্লাবের কোশাধ্যক্ষ জয়নাল আবেদীন, সদস্য হলধর দাস, চ্যানেল টোয়েন্টিফোর টিভি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সঞ্জিত সাহা, দেশ টিভি ও দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি সুমন বর্মণ, নরসিংদী রিপোর্টাস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম রিপন, সিনিয়র সহসভাপতি শাহাদত হোসেন রাজু, সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান,  বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নরসিংদী জেলা শাখার সভাপতি মোস্তাফিজুর রমান, সাধারণ সম্পাদক আশিকুর রহমান, সহ-সভাপতি মাইনউদ্দিন সরকার, চ্যানেল আই টিভির জেলা প্রতিনিধি সুমন রায়, বাংলা টিভির জেলা প্রতিনিধি শরীফ ইকবাল রাসেল, রায়পুরা প্রেসক্লাবের সাবেক সভাপতি মোস্তফা খান, বাংলানিউজের জেলা প্রতিনিধি সুজন বর্মণ ও এখন টিভির জেলা প্রতিনিধি রাকিবুল ইসলাম।

মানববন্ধনে দেশ টিভি ও দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি সুমন বর্মণ বলেন, দেশে সাংবাদিক হত্যার বিচার না হওয়ার সংস্কৃতি থাকায় বার বার সাংবাদিক হত্যার শিকার হচ্ছে। কিন্তু কোনো সাংবাদিক হত্যার বিচার পায়নি। সাংবাদিক সাগর-রুনীর হত্যার শুধু আদালতে তারিখের ওপর তারিখ পড়তেছে। জামালপুরের সাহসী সাংবাদিক নাদিম ক্ষমতাশালীদের বিরুদ্ধে নিউজ করে তাদের রোষানলের শিকার হয়েছিল। তিনি জীবনের নিরাপত্তার দাবি করেছিল। কিন্তু প্রশাসন কোনো ব্যবস্থা না নেওয়ায় তাকে আজ মরতে হলো। আমরা অবিলম্বে এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

চ্যানেল টোয়েন্টিফোর টিভি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সঞ্জিত সাহা বলেন, আমরা সবসময় জীবনের ঝুঁকি নিয়ে সত্য সবার সামনে তোলে ধরি। অনেক হুমকি-অত্যাচারকে পিছনে ফেলে আমরা কাজ করছি। এই পেশাগত কাজ করতে গিয়ে আমাদের সাংবাদিক ভাইদের জীবন দিতে হচ্ছে। কিন্তু দুঃখের বিষয় কোনো হত্যারই বিচার হয়নি। সাংবাদিক নাদিম বার বার জীবনের নিরাপত্তা চেয়েছে কিন্তু প্রশাসন কোনো কর্ণপাত করেনি। যার ফলে আজকে আমার ভাইকে মরতে হলো। আমরা অবিলম্বে এই হত্যার মূল পরিকল্পনাকারীসহ সকল আসামিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।


বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক আশিকুর রহমান বলেন, আমরা সমাজের ভালো, অন্যায় আমাদের লেখার মাধ্যমে তোলে ধরি। আর আজকে সমাজের দর্পণ সাংবাদিকদের ওই রাস্তায় নামতে হয়েছে সহকর্মীর বিচার চেয়ে। প্রশাসন যদি সাংবাদিক হত্যার বিচার কার্য সম্পূর্ণ করতো তাহলে সন্ত্রাসীদের সাহস হতে না কোনো সাংবাদিকের গায়ে হাত তোলার। আমরা ভাই হত্যার বিচার চাচ্ছি।

নরসিংদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ জয়নাল আবেদীন বলেন, আমরা কোনো সাংবাদিক হত্যার বিচার পাই না। বার বার সাংবাদিকদের মৃত্যুতে আমাদের রাস্তায় দাঁড়াতে হয়। কিন্তু খুনিরা ঠিকই বীরদর্পে সমাজে দাপিয়ে বেড়াচ্ছে। তাদের গ্রেপ্তার করা হলে ও তা ঠিকই বের হয়ে যাচ্ছে। ফলে তারা কোনো শাস্তির আওতায় আসছে না। যার ফলে একের পর এক সাংবাদিক হত্যার শিকার হচ্ছে। আমরা নাদিমের পরিবারের প্রতি শোক জানাচ্ছি। দেশের সকল সাংবাদিক সমাজ তাদের পাশে আছে। খুনিদের শাস্তি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলতে থাকবে।

উল্লেখ্য, শুক্রবার (১৬ জুন) জামালপুরের বকশীগঞ্জের পাথাটিয়ায় সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ। এ সময় বাংলানিউজের সঙ্গে কথা বলেন তিনি।

বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।
এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।  

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।