ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: জাতীয় সাংবাদিক সংস্থার মানববন্ধন-বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: জাতীয় সাংবাদিক সংস্থার মানববন্ধন-বিক্ষোভ

মাদারীপুর: বাংলানিউজটুয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রব্বানী নাদিমকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে এবং এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করা হয়েছে।

শনিবার (১৭ জুন) সকালে জেলা প্রেসক্লাবের সামনে মাদারীপুর শাখার জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে এ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা হত্যা ও নির্যাতনের শিকার হলে তার কোনো বিচার হয় না। সাংবাদিক সাগর-রুনি, মানিক সাহা, হুমায়ুন কবীর বালু, শামসুর রহমানসহ সারা দেশে অসংখ্য সাংবাদিক হত্যা-নির্যাতন-নিপীড়নের শিকার হলেও তার বিচার আজ পর্যন্ত হয়নি। বিচারহীনতার সংস্কৃতি সাংবাদিক হত্যা নির্যাতন নিপীড়নের তালিকাকে দীর্ঘ করেছে। এই তালিকায় যুক্ত হলো জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম।  

এ সময় সাংবাদিক নাদিমকে পিটিয়ে হত্যাসহ সারা দেশে সাংবাদিক নির্যাতন এবং হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানানো হয়। নাদিমের নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান বক্তারা। অন্যথায় কঠোর কর্মসূচি পালন করবে সাংবাদিক মহল।

জাতীয় সাংবাদিক সংস্থা মাদারীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও ডেসটিনি পত্রিকার প্রতিনিধি এইচ এম মাসুমের সঞ্চালনায় বিক্ষোভ ও মানববন্ধনে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা মাদারীপুরের উপদেষ্টা ও আরটিভির জেলা প্রতিনিধি সেলিম ফরাজী, মাদারীপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ডিবিসির জেলা প্রতিনিধি মনির হোসেন বিলাস, সাংবাদিক সংগঠন মৈত্রী মিডিয়া সেন্টারের সভাপতি এস এম আরাফাত হাসান, বিটিভির জেলা প্রতিনিধি মেহেদী হাসান সোহাগ, মোহনা টিভির সাংবাদিক আরিফুর রহমান, প্রথম আলোর সাংবাদিক অজয় কুন্ডু, বাংলা টিভির এস এম তানভীর, সিএনএন বাংলা টিভির এস এম আজাহার, আজকালের খবরের জেলা প্রতিনিধি আরিফুর রহমান, দৈনিক আমার বার্তার লিখন মুন্সী, বাংলাদেশের আলো পত্রিকার হেমায়েত হোসেন খান, আজকের সংবাদের শাহিদ খন্দকার, কাজল খান, মো. জসিম মিয়া, নাসির উদ্দিন তালুকদার নাহিদ, সুমন মোল্লা, দূর্জয় আব্বাসসহ আরও অনেকে।

উল্লেখ্য, গোলাম রাব্বানী নাদিম বকশীগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে।

বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

নাদিম হত্যাকাণ্ড সম্পর্কে আরও পড়তে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।