ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি জমিতে থাকা দোকান নিয়ে ৩ ভাইয়ের মারামারি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
সরকারি জমিতে থাকা দোকান নিয়ে ৩ ভাইয়ের মারামারি 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের ভবানীগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের জমির ওপর থাকা দোকান ঘর দখল নিয়ে তিন ভাইয়ের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ সময় ৯ জন আহত হয়েছে বলে জানা গেছে।

 

সোমবার (১৯ জুন) সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের মিয়ারবেড়ী বাজারে এ ঘটনা ঘটে। এ সময় দামা, দা ও হাতুড়ি জব্দ করেছে বাজার পরিচালনা কমিটি।

আহতরা হলেন- সৌদি প্রবাসী মমিন উল্যা, তার স্ত্রী সুমি বেগম, ভাগিনা মো. ইউছুফ ও শ্যালক কামরুল হাসান সুমন ও অপর পক্ষের হাবিব উল্যা, হেদায়েত উল্যা, ইব্রাহিম ও রিয়াজ। তাদেরকে ছাড়াতে গিয়ে বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেনও আহত হয়েছেন।

বাজার পরিচালনা কমিটি ও স্থানীয় লোকজন জানায়, ২০১৩ সালে পানি উন্নয়ন বোর্ডের জমি লিজ নিয়ে প্রবাসী মমিন মিয়ারবেড়ী বাজারে পূর্ব পাশে দুটি দোকান ঘর নির্মাণ করেন। দোকানগুলো তার ভাই হেদায়েত ও হাবিব ভাড়া নিয়ে ব্যবসা করে আসছেন। কিন্তু  মমিন দোকান ঘরের ভাড়ার টাকা চাইলে তাকে মারধরের হুমকি দেন তারা।

সোমবার সকালে মমিন দোকানগুলোতে তালা লাগিয়ে দেয়। এনিয়ে তার অন্য দুই ভাইদের সঙ্গে বাকবিতণ্ডা হয়। পরে বাজার পরিচালনা কমিটি এসে দোকানের তালা খুলে দেয় এবং বৈঠকে বসে বিষয়টি সমাধানের আশ্বাস দেন।

তবে এতেও তারা নিবৃত্ত না হয়ে কিছুক্ষণ পরই মারামারিতে জড়িয়ে পড়ে। উভয়পক্ষের এলোপাতাড়ি কিল-ঘুষি ও লাথিতে বাজার কমিটির নেতাসহ ৮ জন আহত হয়।

বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন বলেন, ধারালো অস্ত্রগুলো জব্দ করে আমার অফিসে রাখা হয়েছে। তাদেরকে ছাড়ায়ে গিয়ে আমিও আহত হয়েছি। মারামারির ঘটনায় বিকেলে ভবানীগঞ্জ ইউপি চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি সাইফুল হাসান রনি বৈঠক ডেকেছেন। বৈঠকে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।  

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, ঘটনাটি প্রবাসী মমিন আমাকে জানিয়েছেন। ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।