ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেন্ট্রাল হসপিটাল অনিয়ম করলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
সেন্ট্রাল হসপিটাল অনিয়ম করলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: সেন্ট্রাল হসপিটালের অপচিকিৎসা ও প্রতারণার কারণে মৃত্যু হয়েছে ইডেন ছাত্রী মাহবুবা রহমান আঁখি (২৫) ও তার সন্তানের। এ ঘটনায় হাসপাতালটির অনিয়ম পেলে অবশ্যই আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৯ জুন) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন তিনি। এ সময় উপস্থিত সাংবাদিকরা তার কাছে সেন্ট্রাল হসপিটালে আঁখি ও তার সন্তানের মৃত্যুর বিষয়টি তুলে ধরে প্রশ্ন করেন।

উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সেন্ট্রাল হসপিটালে যা ঘটেছে খুবই দুঃখজনক। আমরা খুবই দুঃখিত। কোনো অবস্থায় যেকোনো অন্যায় অনিয়ম দেখলে আমরা ব্যবস্থা নিই। সে হিসেবে সেন্ট্রাল হসপিটাল অনিয়ম করলে আইনানুযায়ী অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠান যদি অনিবন্ধিত কাউকে দিয়ে চিকিৎসা করিয়ে থাকে, সে ব্যাপারেও অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে সাত সদস্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুতই কমিটি তাদের রিপোর্ট দেবে।

এদিন স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনলাইনে টিকিট, গর্ভবতী মায়েদের জন্য আইসিইউ, পেডিয়াট্রিক আইসিইউসহ আরও কিছু ওয়ার্ডের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. জামাল উদ্দিন চৌধুরী, মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান, হাসপাতালের সহকারী পরিচালক ডা. আশরাফুল আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।