ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

সংঘবদ্ধ ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুন ২০, ২০২৩
সংঘবদ্ধ ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আটক

ঢাকা: রাজধানীর সবুজবাগ থানাধীন বাসাবো এলাকা থেকে গণধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোস্তফা ফকির ওরফে মোস্তকে (২৭) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (২০ জুন) দুপুর ১২টার দিকে বাসাবোর নন্দীপাড়ার শেখের জায়গা মোড় থেকে তাকে আটক করা হয়।

র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. পারভেজ রানা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৯ সালের ২৮ জানুয়ারি রাজবাড়ীর ড্রাই আইচ ফ্যাক্টারিতে ১৬ বছরের এক কিশোরী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়। এই ঘটনায় রাজবাড়ী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন একটি মামলা (মামলা নং ৫১) দায়ের করেন ভুক্তভোগী। ওই মামলার এজাহারে সুজন (২২), আল-আমিন ফকির (২৪), মোস্তফা ফকির মোস্ত, আকাশ সরকার (২৪),  ফজলুর রহমান (৩২), মো. বাবু বেপারী ওরফে কমান্ডারকে আসামি করা হয়। মামলা দায়েরের পর আসামিরা পালিয়ে যায়।

তিনি জানান, ২০১৯ সালের ২৮ জানুয়ারি বিকেলে ১ ও ৬ নং আসামির সহযোগিতায় ২, ৩, ৪ ও ৫ নং আসামি ভুক্তভোগীকে ভয়ভীতি দেখাইয়া জোরপূর্বক তার ইচ্ছার বিরুদ্ধে পালাক্রমে ধর্ষণ করে।   এরপর ওই মামলায় আদালত আসামিদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন।

তিনি আরও জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ সদস্যরা সবুজবাগে অভিযান চালিয়ে গণধর্ষণের এই মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৩ নম্বর আসামি মোস্তফা ফকির ওরফে মোস্তকে আটক করে। অভিযানে তার কাছ থেকে ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।

আটক মোস্তফা ফকির ওরফে মোস্তর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।