ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফিনল্যান্ডের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, জুন ২১, ২০২৩
ফিনল্যান্ডের নবনির্বাচিত প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

ঢাকা: ফিনল্যান্ডের নবনির্বাচিত প্রধানমন্ত্রী পেটেরি অর্পোকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভেচ্ছা বার্তায় ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী পেটেরি অর্পোকে তার নিজের এবং বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে অভিনন্দন জানান।

শেখ হাসিনা বলেন, তার বিশ্বাস বিভিন্ন ক্ষেত্রে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর অভিজ্ঞতা, বিশেষ করে অর্থমন্ত্রী হিসেবে অভিজ্ঞতা এবং দূরদর্শী নেতৃত্ব ও রাজনৈতিক প্রজ্ঞা ফিনল্যান্ডকে আরও এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা রাখবে।

দুই দেশের বন্ধুত্ব সম্পর্কের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ফিনল্যান্ড ও বাংলাদেশের দীর্ঘস্থায়ী বন্ধুত্ব বিগত বছরগুলোতে দ্বিপাক্ষিক সম্পর্ককে শক্তিশালী করেছে, দুই দেশের সরকার বিভিন্ন আঞ্চলিক ও বৈশ্বিক ইস্যু বিশেষ করে আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা, অভিবাসন, জলবায়ু পরিবর্তন, নারীর ক্ষমতায়ন এবং টেকসই উন্নয়নে পারস্পরিক সহায়ক ভূমিকা পালন করেছে।

বন্ধুত্বপূর্ণ দুই দেশের মধ্যেকার বিদ্যমান বন্ধুত্ব, পারস্পরিক বোঝাপড়া এবং সহযোগিতার বন্ধন আগামী দিনগুলোতে আরও গভীর ও সুসংহত হবে বলে আশা প্রকাশ করেন শেখ হাসিনা।

দুই দেশের জনগণের সমৃদ্ধি অর্জনে পেটেরি অর্পোর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন শেখ হাসিনা।

ফিনল্যান্ডের নতুন প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, সুখ ও সফলতা এবং ফিনল্যান্ডের জনগণের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এমইউএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।