ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদীতে মসজিদ মাদরাসার দানবাক্স-আলমারি ভেঙে চুরি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জুন ২২, ২০২৩
ঈশ্বরদীতে মসজিদ মাদরাসার দানবাক্স-আলমারি ভেঙে চুরি

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলার সলিমপুরে মসজিদ ও মাদরাসার দানবাক্সের তালা এবং আলমারি ভেঙে চুরির ঘটনা ঘটেছে।

বুধবার (২১ জুন) দিনগত রাতে উপজেলার সলিমপুর ইউনিয়নের জয়নগর পশ্চিমপাড়া দারুল উলুম কওমিয়া হাফেজিয়া মাদরাসায় এ ঘটনা ঘটে।

 

বৃহস্পতিবার (২২ জুন) সকালে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকারের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মাদরাসার বড় হুজুর মাওলানা মিজানুর রহমান বাংলানিউজকে জানান, বুধবার রাতে চোরের দল মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করে প্রথমে মসজিদ ও পরে মাদরাসার দানবাক্সের তালা ভেঙে সেখান থেকে সব টাকা নিয়ে যায়। এরপর মাদরাসার অফিস কক্ষের তালা ও আলমিরা-সিন্দুকের তালা ভেঙে নগদ পৌনে ২ লাখ টাকা চুরি করে তারা।

তিনি আরও বলেন, মাদরাসার সিসিটিভি ক্যামেরায় দেখা গেছে মাথায় গামছা ও হাফ প্যান্ট পরিহিত এক যুবক মাদরাসার অফিস কক্ষে গিয়ে প্রথমেই সিসি ক্যামেরা বন্ধ করে দেন। তারপর নির্বিঘ্নে আলমারির তালা ভেঙে মাদরাসার লিল্লাহ বোর্ডিং, এতিমখানাসহ বিভিন্ন খাতের নগদ পৌনে ২ লাখ টাকা নিয়ে পালিয়ে যান।

এদিকে ঈশ্বরদীতে মসজিদ-মাদরাসার দানবাক্স ভেঙে এভাবে টাকা চুরির ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বাংলানিউজকে জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে কাজ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।