ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

নিজগ্রাম ঘুরে গেলেন সেই জল্লাদ শাজাহান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
নিজগ্রাম ঘুরে গেলেন সেই জল্লাদ শাজাহান

নরসিংদী: জেলখানায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২৬ আসামির ফাঁসি রায় বাস্তবায়ন করে আলোচিত জল্লাদ শাজাহান ভুঁইয়া ঘুরে গেলেন নরসিংদীর পলাশ উপজেলার নিজ বাড়িতে।  

শুক্রবার (২৩ জুন) দুপুর ১টায় উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাখালী গ্রামে তার আপন বোন ফিরোজা বেগমের বাড়িতে পৌঁছেন।

এসময় ভাই-বোন ও স্বজনদের জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন। তাদের কান্নায় এক আবেগঘন মুহূর্তের সৃষ্টি হয়।  

এদিকে জল্লাদ শাজাহানের গ্রামে আসার খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্বজন ও গ্রামবাসীরা তাকে এক নজর দেখার জন্য ভিড় জমায় বোন ফিরোজা বেগমের বাড়িতে। এসময় দীর্ঘ প্রায় ৩২ বছরের কারাবন্দি জীবনের দুর্বিষহ সময়গুলো যেন ভুলে গেলেন তিনি। দুপুরে এলাকার মসজিদে জুমার নামাজ আদায় করে বোনের বাড়িতে দুপুরের খাবার খান তিনি।  

পরে নিজ এলাকা ইছাখালী গ্রামের মানুষজনের সঙ্গে কুশলাদি বিনিময় শেষে গ্রামে ঘুরে বেড়িয়েছেন। সন্ধ্যায় তিনি আবার ঢাকার বন্ধুর বাসার উদ্দেশে রওনা করেন।

জল্লাদ শাজাহানের বোন ফিরোজ কান্নাজড়িত কণ্ঠে বলেন, দীর্ঘ ৩২ বছর পর ভাইকে কাছে পেয়ে খুব ভালো লাগলো। আমরা আর আমাদের ভাইকে হারাতে চাইনা। আমরা চাই ভাই যেন আমাদের সঙ্গে বাকিটা জীবন পার করে।  

জল্লাদ শাজাহান ভুঁইয়া বলেন, দীর্ঘ ৩২ বছর পর নিজ গ্রামে এসে আমি বাকরুদ্ধ। এতো ভালো লাগলো বাসায় প্রকাশ করতে পারবো না। নিজ গ্রামে আমার স্বজনরা ছাড়া মাথা গোঁজার মতো ঠাঁই টুকুও নেই। যে জায়গা জমি ছিল তাও অনেক আগেই বিক্রি হয়ে গেছে। আমার জন্মস্থানে বাকিটা জীবন পার করতে চাই। তাই প্রধানমন্ত্রীর কাছে আমার চাওয়া তিনি যেন আমার নিজ গ্রামে মাথার গোঁজার ঠাঁইটুকু করে দেন।  

উল্লেখ্য, দেশের বহুল আলোচিত কারাবন্দি এই জল্লাদ শাহজাহান ভুঁইয়া (৭৩) ৩১ বছর ৬ মাস ৭ দিন কারাভোগ শেষে রোববার (১৮ জুন) দুপুরে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত জীবনে প্রবেশ করেন।

কারাসূত্রে জানা যায় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ ঘাতক, ৬ জন যুদ্ধাপরাধী, কুখ্যাত সন্ত্রাসী এরশাদ শিকদার, জঙ্গি নেতা বাংলা ভাই, আতাউর রহমান সানি, শারমীন রিমা হত্যার আসামি খুকু মনি, ডেইজি হত্যা মামলার আসামি হাছানসহ আলোচিত প্রায় ২৬ জনের ফাঁসি কার্যকর করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।