ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিককে হুমকি, প্রশাসনের সংবাদ বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
সাংবাদিককে হুমকি, প্রশাসনের সংবাদ বর্জন

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে সমবায় কর্মকর্তার হুমকি ও থানায় সাধারণ ডায়েরির (জিডি) প্রতিবাদে প্রশাসনের সব সংবাদ বর্জনের ঘোষণা দেওয়া হয়েছে।

রোববার (২৫ জুন) দুপুরে উপজেলা প্রেসক্লাবের ব্যানারে সাংবাদিকরা এ ঘোষণা দিয়ে মানববন্ধন করেছেন।

উপজেলা পরিষদের সামনে মানববন্ধনে হবিগঞ্জ জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

এর আগে, আজমিরীগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা দেবাশীষ দেব ছুটি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকার ঘটনায় ১৪ জুন দৈনিক খোয়াই পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। পরে ওই কর্মকর্তা ১৯ জুন বিকেলে উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. আবু হেনাকে রাস্তায় পেয়ে হুমকি দেন বলে থানায় জিডি করেন সাংবাদিক।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা সত্য সংবাদ প্রকাশ করলে কারও পক্ষে যায় আবার কারও বিপক্ষে যায়। যার পক্ষে যায় তিনি তালি দেন, আর যার বিপক্ষে যায় তিনি গালি দেন। তালি আর গালিকে সঙ্গে নিয়েই আমরা সাংবাদিকতা করছি। তবে গালি, হামলা, মামলা দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ রাখা যাবে না।

তারা সমবায় কর্মকর্তা দেবাশীষ দেবের হুমকির প্রতিবাদ জানিয়ে তার করা মিথ্যা জিডি প্রত্যাহার না হওয়ায় আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সব সংবাদ বর্জনের ঘোষণা দিয়ে মানববন্ধন শেষ করেছেন। এরপর আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল ভৌমিকের নিকট স্মারকলিপি দেওয়া হয় আজমিরীগঞ্জ প্রেসক্লাব থেকে।

উপজেলা প্রেসক্লাবের সভাপতি শেখ আমির হামজার সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক এবায়দুর রহমান রাসেলের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি স্বপন বনিক, সহ-সভাপতি ফরহাদ চৌধুরী, দৈনিক কালবেলার প্রতিনিধি এনামুল হক মিলাদ, দৈনিক আমার হবিগঞ্জ প্রতিনিধি মো. দিলোয়ার হোসেন, দৈনিক শ্যামল সিলেটের  প্রতিনিধি সেন্টু আহমেদ জিহান, রুজেল আহমেদ, ই-প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব ও সাংগঠনিক সম্পাদক মো. আল আমিন।

উপস্থিত ছিলেন, সোহেল রানা, হাবিবুর রহমান রিয়াদ, রাইসুল ইসলাম নাইম, সাইদুল আমিন বাহার, এসকে কাউছার, আলমগীর মিয়া, ই-প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. শিহাব উদ্দিন, মো. সোহাগ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক কনৌজ ব্যানার্জী, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জামিনুল ইসলাম, কোষাধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।