ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মজুচৌধুরীর হাট লঞ্চঘাটে ঈদে ঘরমুখো জনতার ভিড় 

মো. নিজাম উদ্দিন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
মজুচৌধুরীর হাট লঞ্চঘাটে ঈদে ঘরমুখো জনতার ভিড় 

লক্ষ্মীপুর: পবিত্র ঈদুল আজহার ছুটি শুরু হওয়ায় লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাট লঞ্চঘাটে ঘরমুখো যাত্রীদের ভিড় দেখা দিয়েছে।  

সোমবার (২৬ জুন) রাতে চট্টগ্রাম থেকে আসা ভোলা ও বরিশালসহ দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের লঞ্চে উঠতে দেখা গেছে।

এছাড়া অনেকে মোটরসাইকেল নিয়ে ফেরি পার হচ্ছেন।

মজুচৌধুরীর হাট লঞ্চ ও ফেরিঘাটে আসা যাত্রীদের অনেকেই এসেছেন চট্টগ্রাম থেকে। যাদের মধ্যে চাকরিজীবীই বেশি। সোমবার শেষ কর্মদিবস পার করে তারা বাড়ির উদ্দেশে রওনা হয়েছেন।  

রাতের প্রথমভাগে ভোলাগামী সি-ট্রাক ছেড়ে গেলেও বরিশালগামী লঞ্চ ছাড়তে দেখা যায়নি।    

ভোলাগামী যাত্রী মো. সোহেল বলেন, আমি চট্টগ্রামের একটি গার্মেন্টসে চাকরি করি। ঈদের আগে সোমবার (২৬ জুন) আমাদের শেষ কর্মদিবস ছিল। মঙ্গলবার (২৭ জুন) থেকে ঈদের ছুটি শুরু। তাই ডিউটি শেষ করে বিকেলেই লক্ষ্মীপুরের বাসে উঠি। রাতে মজুচৌধুরীর হাট ঘাটে এসেছি। এখান থেকে সি-ট্রাকে করে ভোলার ইলিশাঘাটে যাব।  

আবদুর রহমান নামে বরিশালগামী এক যাত্রী বলেন, রাতে বরিশালের লঞ্চ ছাড়বে না। তাই ভোলাগামী সি-ট্রাকে উঠছি। ভোলার ইলিশাঘাটে গিয়ে বরিশালগামী লঞ্চে উঠব।  

মজুচৌধুরীর হাট ঘাটে থাকা এসটি খিজির-৮ ও এসটি খিজির-৫ এর সুপারভাইজার মো. জহির উদ্দিন বলেন, সোমবার সন্ধ্যার পর থেকে ঘরমুখো যাত্রীরা ঘাটে আসতে শুরু করেছেন। মঙ্গলবার (২৭ জুন) সকাল থেকে ঘাটে যাত্রীদের চাপ বাড়বে।

তিনি জানান, ভোলা ও বরিশাল রুটে তিনটি বড় লঞ্চ ও চারটি সি-ট্রাক রয়েছে।  

মজুচৌধুরীর হাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. আবু তাহের মিয়া বাংলানিউজকে বলেন, লঞ্চ যাত্রীদের নিরাপত্তায় ঘাটে নৌ-পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন। নৌ-যানগুলোতে যাতে অতিরিক্ত যাত্রী পরিবহন না করা হয়, সেজন্য আমাদের সতর্ক দৃষ্টি থাকবে।  

বাংলাদেশ সময়: ০২১১ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।