ঢাকা, বৃহস্পতিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জুন ২০২৪, ২৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

আগুনে ঘুমন্ত মায়ের মৃত্যু, দুই ছেলের অবস্থা আশঙ্কাজনক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
আগুনে ঘুমন্ত মায়ের মৃত্যু, দুই ছেলের অবস্থা আশঙ্কাজনক

রাজশাহী: রাজশাহীর বাগমারায় ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে স্কুল শিক্ষিকা এক মায়ের মৃত্যু হয়েছে। অগ্নিদগ্ধ হয়েছেন তার দুই ছেলে, তাদের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার (৩০ জুন) ভোরে বাড়ির রান্নাঘরের খড়ির আগুন থেকে এ অগ্নিকাণ্ড ঘটে। ঘটনাটি ঘটেছে রাজশাহীর বাগমারা উপজেলার মাদারিগঞ্জ গ্রামে।

খবর পেয়ে পাঁচ ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের ধারণা, রান্নাঘর থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া ফরিদা ইয়াসমিন (৪২) রাজশাহীর দুর্গাপুর উপজেলার শিবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা। তার স্বামী দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্স-রে বিশেষজ্ঞ এজাজুল বাসার। তাদের দুই ছেলে অগ্নিদগ্ধ হন। দুই ভাইয়ের শরীরের ৪৫ শতাংশ পুড়ে গেছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক। শুক্রবার সকালে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

পরিবার সূত্রে জানা যায়, ঈদুল আজহার দিন পরিবারের সবাই মিলে পশু কোরবানি করেন। রাতে খাওয়া-দাওয়া শেষে এজাজুল বাশার স্বপন তাদের শহরের বাসায় চলে যান। ওই শিক্ষিকা মা ও তার দুই সন্তান আলাদা আলাদা ঘরে ঘুমিয়ে পড়েন।

ভোরে রান্নাঘরের খড়ির চুলা থেকে আগুন পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। ফরিদা ইয়াসমিন তার ঘরেই ঘুমন্ত অবস্থায় দগ্ধ হয়ে মারা যান। পাশের ঘরে থাকা দুই ভাইয়ের শরীরে আগুন লাগলে তারা বাসার ছাদে উঠে নিচে লাফ দিয়ে বাঁচার চেষ্টা করেন। পরে তাদের গ্রামবাসী উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় মায়ের মৃত্যু হয়েছে। দুই ছেলে দগ্ধ হয়েছেন। স্থানীয়রা অগ্নিদগ্ধ দুই ভাইকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল হাসপাতালে ভর্তি করেন। পরে তাদের অবস্থার অবনতি হলে শুক্রবার সকালে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।