ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে অফিস খুললেও চলছে ঈদের আমেজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
রাজশাহীতে অফিস খুললেও চলছে ঈদের আমেজ

রাজশাহী: রাজশাহীতে পবিত্র ঈদুল আজহার টানা পাঁচ দিনের ছুটি শেষে রোববার (২ জুলাই) প্রথম কর্মদিবসে খুলেছে সরকারি-বেসরকারি অফিস।  ঈদের ছুটি শেষে অফিস খুললেও কর্মচাঞ্চল্য ফেরেনি।

 

চিরচেনা সেই কর্মব্যস্ততার দৃশ্য এখনও অনুপস্থিত। অফিস পাড়ায় যেন এখনও চলছে ঈদের আমেজ।

বৃহস্পতিবার (২৯ জুন) সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়। ঈদ উপলক্ষে মঙ্গলবার, বুধবার, বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার সরকারি ছুটি ছিল। ঈদের ছুটি শেষে আজ রোববার ব্যাংক-বীমা, অফিস-আদালত ও বেসরকারি প্রতিষ্ঠানে যোগ দিয়েছেন কর্মজীবীরা। তবে উপস্থিতি কম।

রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয় ও ব্যাংকগুলোতে ঘুরে দেখা গেছে, ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে অফিসগুলোতে তেমন কর্মব্যস্ততা ছিল না। সহকর্মীদের মধ্যে একে অপরের সঙ্গে ঈদের কোলাকুলি, কুশলাদি ও শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে। একইভাবে ব্যাংকগুলোতে জরুরি প্রয়োজন ছাড়া দর্শনার্থী ও সেবাপ্রার্থীর উপস্থিতি কম ছিল।

রাজশাহী জেলা প্রশাসন কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. শামসুল ইসলাম জানান, ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে যাইনি। তবুও ঈদ অনেক ভালো কেটেছে। আজ কর্মক্ষেত্রে যোগদান করেছি। তবে কাজ কম, লোকজনও কম।

রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, টানা পাঁচ দিন ইদের ছুটি শেষে রোববার অফিসে যোগ দিয়েছেন জেলা প্রশাসনের কর্মজীবীরা। অন্যান্য অফিসের চেয়ে এক্ষেত্রে জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি শতভাগ ছিল। তবে আজ দর্শনার্থী ও সেবাপ্রার্থীদের উপস্থিতির হার কিছুটা কম। অবশ্য আগামী মঙ্গলবার থেকে অফিসে দর্শনার্থীদের উপস্থিতি বাড়বে। যারা রাজশাহীর বাইরে ঈদ করতে গেছেন সরকারি-বেসরকারি বেশিভাগ কর্মজীবী তাদের অনেকে এক দুইদিন ঐচ্ছিক ছুটি নিয়েছেন। ফলে অফিস-আদালত পুরোপুরি কার্যক্রম পুরোদমে শুরু হতে আরও দুই-তিনদিন লাগতে পারে।

বাংলাদেশ সময় : ১৬৪৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
এসএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।