ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: বাবুর সহযোগী নয়ন গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: বাবুর সহযোগী নয়ন গ্রেপ্তার

জামালপুর: সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের প্রধান আসামি বহিষ্কৃত ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর সহযোগী নয়নকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ।  

মঙ্গলবার (৪ জুলাই) বিকেলে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এর আগে, সকালে উপজেলার সাধুরপাড়া ইউনিয়নের মধ্য ধাতুয়া কান্দা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, নয়ন মধ্য ধাতুয়া কান্দা এলাকার সানোয়ার হোসেনের ছেলে। নাদিম হত্যাকাণ্ডের সঙ্গে নয়ন প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। এরপর তিনি পালিয়ে যান। সম্প্রতি পরিবারের সঙ্গে দেখা করতে গ্রামে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, তিনি এজাহারভুক্ত আসামি নন। তবে এজাহারভুক্ত আসামিরা নয়নকে নাদিম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা বলেছিলেন। এখনও জিজ্ঞাসবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে সোপর্দ করা হবে।

প্রসঙ্গত, গত ১৪ জুন বুধবার পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে পৌর শহরের সরকারি কিয়ামত উল্লাহ কলেজ মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। প্রথমে তাকে বকশীগঞ্জ হাসপাতালে ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এদিন চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান সাংবাদিক নাদিম।

এ ঘটনায় নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে নামীয় ২২ জন ও অজ্ঞাতনামা আরও ২০ থেকে ২৫ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা করেন। এর মধ্যে বাবু চেয়ারম্যানসহ ১৩ আসামি কারাগারে রয়েছে। এ ঘটনায় নয়নসহ পুলিশ মোট ১৪ জনকে গ্রেপ্তার করেছে।  

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৩
এসএফ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।