ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নোয়াখালীতে একদিনে পানিতে ডুবে ৬ শিশুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
নোয়াখালীতে একদিনে পানিতে ডুবে ৬ শিশুর মৃত্যু প্রতীকী ছবি

নোয়াখালী: নোয়াখালীর ৪ উপজেলায় একদিনে পানিতে ডুবে ভাই-বোনসহ ৫ শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।  

বুধবার (৫ জুলাই) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত জেলার কবিরহাট, সুবর্ণচর, হাতিয়া ও কোম্পানীগঞ্জ উপজেলার পৃথকস্থানে এসব ঘটনা ঘটে।

এ নিয়ে গত তিন দিনে জেলায় পানিতে ডুবে ৯ শিশুর মৃত্যু হয়েছে।

নিহত শিশুরা হলো- কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের রামেশ্বপুর গ্রামের ছিদ্দিক ভূঁইয়া বাড়ির আবু নাছেরের দুই ছেলে রিফাত (৯) ও রিফান (৭), সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চর বৈশাখী গ্রামের মো. হোসেনের মেয়ে রিয়া বেগম (৯) ও তার চাচাত বোন সালাউদ্দিনের মেয়ে নাসরিন আক্তার (১১), হাতিয়া উপজেলার সুখচর ইউনিয়নের লামছরি গ্রামের নিজাম উদ্দিনের মেয়ে নিহা (৫) এবং কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের গাংচিল গ্রামের আক্তার হোসেনের ছেলে আবু বক্কর (৩)।

কবিরহাট থানার উপ-পরিদর্শক (এসআই) দিদারুল আলম ও হাতিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।  

এসআই দিদার জানান, দুপুর পৌনে ১টার দিকে রিফাত ও তার ভাই রিফান পুকুরের পাশে অন্য শিশুদের সঙ্গে খেলছিল। ওই সময় প্রতিবন্ধী রিফাত ও তার ভাই রিফান পুকুরের পানিতে ডুবে তলিয়ে যায়। তাৎক্ষণিক তাদের উদ্ধার করে কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের দুই ভাইকে মৃত ঘোষণা করেন।  

এএসআই জহির জানান, শিশু নিহা সকাল ৯টার দিকে পরিবারের সদস্যদের অগোচরে পুকুরের পানিতে ডুবে মারা যায়। সকাল সাড়ে ৯টার দিকে নিহতের পরিবারের সদস্য বিষয়টি পুলিশকে অবহিত করে।  

এদিকে সুবর্ণচর উপজেলার চর বৈশাখী গ্রামের রিয়া বেগম (৯) ও তার চাচাতো বোন নাসরিন আক্তার (১১) পরিবারের সঙ্গে ঢাকায় বসবাস করতো। তারা ঈদুল আজহার ছুটিতে গ্রামের বাড়ি আসে। তারা সাঁতার কাটতে জানে না।

বুধবার দুপুর ৩টার দিকে দুই বোন পুকুরের পানিতে ডুবে মারা যায়। ওই সময় তাদের পরিবারের সদস্যরা পারিবারিক কাজে ব্যস্ত ছিল। পরে পরিবারের সদস্যরা অনেক খোঁজাখুঁজির পর পুকুর থেকে অচেতন অবস্থায় তাদের উদ্ধার করে। এরপর ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

চরজব্বার থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল ওয়ারেছ বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা নেওয়া হবে।

অপরদিকে জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের গাংচিল গ্রামের আক্তার হোসেনের ছেলে আবু বক্কর (৩) পুকুরের পানিতে ডুবে মারা যায়।  

চরএলাহী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুলাই ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।