ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রস‌চিব সৌরভ কুমার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রস‌চিব সৌরভ কুমার

ঢাকা: ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) সৌরভ কুমার ঢাকায় এসেছেন।

বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টোরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কোঅপারেশন (বিমসটেক) ইস্যুতে আলোচনা করতে বৃহস্পতিবার (৬ জুলাই) তিনি ঢাকায় পৌঁছান।

সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌরভ‌ কুমারকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনু‌বিভা‌গে‌র মহাপরিচালক র‌কিবুল হক ও ঢাকায় নিযুক্ত ভার‌তের হাই ক‌মিশনার প্রণয় ভার্মা।

সূত্র জানায়, ঢাকা সফ‌রকা‌লে সৌরভ কুমার  বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমে‌নের সঙ্গে বৈঠক করবেন।

এসময় তারা আগামী ১৭ জুলাই থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য বিমসটেক মন্ত্রী পর্যায়ের বৈঠকের পূর্ব প্রস্তুতি নি‌য়ে আলাপ কর‌বেন। বিমসটেক অফিসেও যাবেন তিনি। বিমসটেকের সেক্রেটারি জেনারেল তেনজিন লেকফেলের সঙ্গে তার বৈঠক হওয়ার কথা থাক‌লেও সে‌টি হ‌চ্ছে না। কারণ বর্তমা‌নে তেনজিন লেকফেল ঢাকায় নেই।

উল্লেখ্য, গত বছরের জানুয়ারি থেকে ভারতের পররাষ্ট্রসচিবের (পূর্ব) দায়িত্ব পালন করছেন পেশাদার কূটনীতিক সৌরভ কুমার। ১৯৮৯ সালে ভারতের পররাষ্ট্র ক্যাডারে যোগ দেওয়া সৌরভ বর্তমান দায়িত্বের আগে মিয়ানমার ও ইরানে নয়াদিল্লির হয়ে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৩
টিআর/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।