ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
স্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণ

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় স্ত্রী শেফালী খাতুনকে হত্যা করে গলায় ওড়না পেঁচিয়ে মরদেহ ঝুলিয়ে রেখে থানায় এসে আত্মসমর্পণ করেছে স্বামী মহসীন আলী।  

শনিবার (৮ জুলাই) দিনগত রাত ৮টার দিকে উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের কলেজপাড়া এলাকার বাড়ি থেকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ সময় শেফালীর হাতে থাকা একটি চিরকুটও উদ্ধার করে পুলিশ।  

পুলিশের ধারণা, গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে শেফালী খাতুনকে হত্যা করে শয়ন কক্ষের আড়ার সঙ্গে  মরদেহ ঝুলিয়ে রাখে মহসীন আলী।  

অভিযুক্ত মহসীন (২৭) উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের কলেজপাড়া গ্রামের নুরু মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ৪ বছর আগে মহসীনের সঙ্গে গাইবান্ধা সদরের মোল্লাপাড়ার মৃত কাদের মোল্লার মেয়ে শেফালীর বিয়ে হয়। মহসীন কোনো কাজকর্ম করতো না। ফলে পারিবারিক অসচ্ছলতার কারণে বিয়ের কয়েক মাস পর থেকেই তাদের দাম্পত্য কলহ লেগেই থাকতো। এছাড়া শেফালীর কোনো সন্তান না হওয়ায় মহসীন ক্ষুব্ধ ছিল। শনিবার সন্ধ্যায় ঝগড়ার এক পর্যায়ে মহসীন ওড়না দিয়ে শ্বাসরোধ করে শেফালীকে খুন করে। পরে এটিকে আত্মহত্যা হিসেবে প্রচার করতে মরদেহ ঝুলিয়ে রাখে মোহসীন।  

স্থানীয়দের অভিযোগ, ঝুলন্ত অবস্থায় থাকা শেফালীর হাতে একটি চিরকুট ছিল। এতে লেখা ছিল ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, কারো কোনো দোষ নেই। এরপর সে প্রতিবেশীদের জানিয়ে নিজেই থানায় গিয়ে আত্মসমর্পণ করেন মহসীন।  

এদিকে, ঘটনার খবর পেয়ে গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান সাদুল্লাপুর থানায় আসেন। এ সময় তিনি সাংবাদিকদের জানান, এটি একটি খুনের ঘটনা। প্রাথমিকভাবে জানা গেছে, ঘাতক স্বামী অর্থনৈতিক অসচ্ছলতার কারণে হতাশাগ্রস্ত ছিল। সে স্ত্রীকে চারিত্রিকভাবে সন্দেহ করতো। এছাড়াও স্ত্রী ‘কুফরি কালাম’ করতো, যা তার পছন্দ ছিল না। এসব কারণে সে স্ত্রীকে হত্যা করে।  

সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুর রহমান বলেন, প্রাথমিকভাবে উদ্ধার হওয়া চিরকুটটি মহসীনের লেখা বলে মনে হচ্ছে। নিজের ওপর থেকে সন্দেহ সরাতে সে এ কাজটি করেন। সার্বিক বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।