ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নির্বাচন নিয়ে সহিংসতার আশঙ্কা আছে কি না, জানতে চায় ইইউ প্রতিনিধিদল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
নির্বাচন নিয়ে সহিংসতার আশঙ্কা আছে কি না, জানতে চায় ইইউ প্রতিনিধিদল জাতীয় মানবাধিকার কমিশনের কর্মকর্তাদের সঙ্গে ইইউর প্রাক্-নির্বাচন পর্যবেক্ষক দলের বৈঠক

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার কোনো আশঙ্কা আছে কি না, জাতীয় মানবাধিকার কমিশনের কাছে তা জানতে চেয়েছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দল।

সোমবার (১০ জুলাই) দুপুরে জাতীয় মানবাধিকার কমিশনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে পর্যবেক্ষক দলটি।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন কমিশনের চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ। তিনি বলেন, জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার আশঙ্কা আছে কি না, তা কমিশনের কাছে জানতে চাওয়া হয়েছিল। কমিশনের পক্ষ থেকে পর্যবেক্ষক দলকে বলা হয়েছে, পরিস্থিতি আগের চেয়ে ভালো।

তিনি আরও বলেন, বৈঠকে সব ধরনের মানবাধিকার নিয়ে আলোচনা হয়েছে। তবে নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিয়ে ইইউর প্রাক্-নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে তাদের আলোচনা হয়নি। এ নিয়ে কমিশনকে কোনো প্রশ্নও করা হয়নি।

কামাল উদ্দিন আহমেদ বলেন, আমার ধারণা আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইইউ পর্যবেক্ষক দল পাঠাতে পারে।

বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ ও নির্বাচনপূর্ব রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনায় ইইউর নির্বাচনসংক্রান্ত তথ্যানুসন্ধানী দলটি গত শনিবার ১৬ দিনের সফরে ঢাকায় আসে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।