ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

মাদারীপুর: দক্ষিণ আফ্রিকায় চাঁদা না দেওয়ায় সন্ত্রাসীদের গুলিতে শামীম শিকদার (৪০) নামে এক বাংলাদেশি নিহত হয়েছে।  

সোমবার (১০ জুলাই) বাংলাদেশ সময় রাত ১২টার দিকে জোহানেসবার্গ এলাকায় এ ঘটনাটি ঘটে।

নিহত শামীম শিকদার শিবচর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের  ঠেঙ্গামারা গ্রামের মো. আনিছ শিকদারের ছেলে। শামীম শিকদারের স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়ে রয়েছে। তার মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌঁছালে পরিবারে শুরু হয় শোকের মাতম।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ১৪ বছর আগে আফ্রিকায় পাড়ি জমান শামীম শিকদার। গত বছরের অক্টোবরে ছুটিতে দেশে এসেছিলেন তিনি। আফ্রিকার জোহানেসবার্গ এলাকায় একটি মুদি দোকানের ব্যবসায় করতেন তিনি। সোমবার রাতে স্থানীয় সন্ত্রাসীরা চাঁদা চাইতে আসে ওই দোকানে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে এলোপাতাড়ি গুলি করে সন্ত্রাসীরা। এ সময় গুরুতর আহত অবস্থায় শামীমকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের স্ত্রী সৈয়দা নাসিমা আক্তার জানান, আমার সন্তানেরা এতিম হয়ে গেলো। আমরা এখন কীভাবে বাঁচবো। আমাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিল আমার স্বামী।

নিহতের চাচাতো ভাই আব্দুল জলিল শিকদার বলেন, প্রায় ১৪ বছর ধরে আফ্রিকায় থাকতো শামীম। গতকাল রাতে চাঁদা নিতে এসে সন্ত্রাসীরা গুলি করে তাকে হত্যা করেছে। ওর কাছে মোটা অংকের টাকা চেয়েছিল। কিন্তু অত টাকা দিতে না চাওয়ার সঙ্গে সঙ্গেই গুলি করে সন্ত্রাসীরা।

নিহতের বাবা আনিছ শিকদারের বলেন, আমার মেঝ ছেলে শামীম ছুটিতে বাড়ি আসছিল সাত মাস আগে। প্রায় দিনই ফোনে কথা হইতো। গতকাল রাতে শুনি আমার বাবায় নেই। এখন লাশ দ্রুত বাংলাদেশ ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা চাই।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, আমরা নিহতের পরিবারের খোঁজ খবর নিচ্ছি। ওই বাড়িতে পুলিশ পাঠানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।