ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

শাহজালালে ইয়াবাসহ দুজন আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
শাহজালালে ইয়াবাসহ দুজন আটক

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ ফ্লাইটের দুই যাত্রীকে ইয়াবাসহ আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। সোমবার (১০ জুলাই) সন্ধ্যা ৭টায় তাদের আটক করা হয়।

পরে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, আব্দুল মান্নান খাঁন ও নাহিদ শিকদার নামে দুই যাত্রী সোমবার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে নভোএয়ারের ভিকিউ-৯৩৬ ফ্লাইটে ঢাকায় অবতরণ করেন। এ সময় আগে থেকে তৎপর থাকা এপিবিএনের গোয়েন্দা দল তাদের ভিন্ন ভিন্ন স্থান থেকে আটক করে।  

তিনি জানান, নাহিদ শিকদারকে অভ্যন্তরীণ টার্মিনালের আগমনী এলাকা থেকে এবং আব্দুল মান্নানকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহায়তায় যৌথভাবে ১ নম্বর আন্তর্জাতিক টার্মিনালের পার্কিং এলাকা থেকে আটক করা হয়।

পরে তাদের এয়ারপোর্ট আর্মড পুলিশের অফিসে এনে জিজ্ঞাসাবাদ করা হয়।  মান্নান নিজের কাছে ইয়াবা থাকার বিষয়টি স্বীকার করেন। এ সময় তিনি নিজের পরিহিত প্যান্টের পকেট থেকে একটি পাউচে রক্ষিত ৯৩৭ পিস ইয়াবা ট্যাবলেট নিজ হাতে বের করে দেন।  

অন্যদিকে যাত্রী নাহিদ সিকদারকে অভ্যন্তরীণ টার্মিনালের আগমনী এলাকা থেকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে তিনি অস্বীকার করেন। কিন্তু পরে বিস্তারিত জিজ্ঞাসাবাদে তিনিও স্বীকার করেন যে, তার কাছে পাচারের উদ্দেশ্যে বহন করা ইয়াবা রয়েছে। এ সময় যাত্রী নাহিদের কাছ থেকে ১ হাজার ৪৫২ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক জানান, এর আগে ২০২০ সালে চট্টগ্রামের সাতকানিয়া থানার অভিযানে নাহিদ ইয়াবাসহ আটক হন। তার নামে মামলা চলমান রয়েছে। ওই মামলায় জামিন পেয়ে কারাগার থেকে মুক্ত হয়ে তিনি আবারো এই কাজে জড়িত হয়েছেন।  

তিনি আরও জানান, দুই যাত্রীই কক্সবাজারের টেকনাফ থানার বাসিন্দা এবং দুজনই একই (ভিকিউ-৯৩৬) ফ্লাইটে কক্সবাজার থেকে ঢাকায় আসেন। তাদের মধ্যে কোনো প্রকারে যোগাযোগ বা যোগসাজশের কথা তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে অস্বীকার করেছেন। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ২ লাখ ৮০ হাজার টাকা বলে জানা যায়। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বিমানবন্দর থানায় পৃথক পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।