ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাগুরা আদালতে হাজিরার সময় চাঁদের ওপর যুবলীগের হামলা, পুলিশ আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
মাগুরা আদালতে হাজিরার সময় চাঁদের ওপর যুবলীগের হামলা, পুলিশ আহত

মাগুরা: প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগের মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক মো. আবু সাঈদ চাঁদকে (৬৫) মাগুরার জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়।  

মাগুরায় জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমানের দায়ের করা মামলায় রাজশাহী বিএনপির আহ্বায়ক মো. আবু সাঈদ চাঁদকে মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির করে পুলিশ।

রোববার (১৭ জুলাই) দুপুরে মাগুরা জেলা কারাগার থেকে পুলিশের একটি প্রিজনভ্যানে করে তাকে আদালত চত্বরে হাজির করা হয়।

এ সময় আদালত চত্বরে যুবলীগের নেতাকর্মীরা তার ওপর জুতা স্যান্ডেল ছুড়ে মারে। এ ঘটনায় পুলিশ সদস্য মফিজুর রহমান নামে একজন উত্তেজিত জনতাকে সরিয়ে দিতে গেলে ভিড়ের মধ্যে থেকে তার নাকে ও মুখে শরীরের বিভিন্ন স্থানে আঘাত লাগে। এতে ওই পুলিশ সদস্য আহত। পরে তাকে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাখারুল ইসলাম শাকিল বলেন, প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকিদাতা মাগুরার মামলায় গ্রেপ্তার হয়ে আবু সাঈদ চাঁদ মাগুরাতে এসেছেন। আজকে তার মামলার শুনানি ছিল, আদালত তাকে গ্রেপ্তার দেখিয়েছেন। এ মামলার সংশ্লিষ্ট আইও এ আসামির সাত দিনের পুলিশ রিমান্ড চেয়েছেন এবং আসামিপক্ষের আইনজীবী তার জামিন চেয়েছেন। আদালত আগামীকাল সাত দিনের পুলিশ রিমান্ড জামিন শুনানির দিন ধার্য রেখেছেন।  

আগামীকাল আদালতে আসবেন এবং প্রধানমন্ত্রীকে প্রকাশে হত্যার হুমকি দিয়েছে আমরা আশা করি হত্যার হুমকি দেওয়ার কারণে সাত দিনের পুলিশ রিমান্ড আদালত মঞ্জুর করবেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ওয়াশীকুর রহমান কল্লোল বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক মো. আবু সাঈদ চাঁদকে আসামি করা হলো। আমরা জামিনের আবেদন করেছিলাম। জামিনের আবেদন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির নথিভুক্ত রেখেছেন। আগামীকাল সোমবার শুনানি হবে।

তিনি অভিযোগ করে বলেন, ওনাকে যখন মাগুরা কোর্টে নিয়ে আশা হয় তখন বাদীসহ আসামির সঙ্গে দুরব্যবহার ও হামলা করে যুবলীগের কর্মীরা। সেখানে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় এবং পুলিশের সদস্য আহত হয়েছে।

মাগুরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপস) মো.  তোফাজ্জল হোসেন বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগের একটি মামলায় রাজশাহী বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে মাগুরা আদালতে হাজির করা হয়। আদালতে ঢোকার সময় উত্তেজিত জনতা রাজাকার স্লোগান দিয়ে তার ওপর জুতা নিক্ষেপ করে। এ সময় পুলিশ হাবিলদার মফিজ আহত হয়। পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করে পরে পরিস্থিতি স্বাভাবিক হলে ছেড়ে দেওয়া হয়। আদালত প্রাঙ্গণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।