ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

চোরাই মোটরসাইকেলসহ চক্রের ২ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
চোরাই মোটরসাইকেলসহ চক্রের ২ সদস্য আটক

পটুয়াখালী: পটুয়াখালী জেলা পুলিশের বিশেষ অভিযানে চোর চক্রের দুই সদস্য আটকসহ একটি চোরাই মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম।

তিনি জানান, সোমবার (১৭ জুলাই) দুপুরে ও রাতে পটুয়াখালীর কুয়াকাটা এবং পিরোজপুর জেলার ভাণ্ডারিয়ায় অভিযান পরিচালনা করে চোর চক্রের দুই সদস্যকে আটক করা হয়। একই সঙ্গে চুরি হওয়া একটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে।

এর আগে, গত ১৬ জুলাই বিকেলে পটুয়াখালী শহরের তিতাস সিনেমা এলাকা থেকে সুজুকি জিক্সার ব্রান্ডের মোটরসাইকেলটি কৌশলে চুরি করে নিয়ে যায় চক্রটি।

তিনি আরও বলেন, ১৬ জুলাই বিকেলে শহরের তিতাস সিনেমা এলাকার সুবর্না টাওয়ারের পার্কিং থেকে একটি মোটরসাইকেল চুরি হওয়ার একটি অভিযোগ পাই। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের একটি টিম বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। শহরের বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, মোটরসাইকেল চোরেরা মুখে মাক্স পরা এবং মাথায় কালো টুপি ও কালো টি-শার্ট পরা ছিল। আর চুরির পরে তারা মোটরসাইকেলটি নিয়ে সরাসরি পটুয়াখালী সেতু অতিক্রম করে লেবুখালী সেতুর দিকে এগিয়ে গেছে।

পরবর্তীতে লেবুখালী সেতুর সিসিটিভি ফুটেজে দেখা যায়, তারা বরিশালের দিকে যাচ্ছে। সেই ফুটেজ পর্যালোচনা করে এবং প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংগ্রহ করে বিভিন্ন থানায় এ সংশ্লিষ্ট ম্যাসেজ দেওয়া হয়। পরে ১৭ জুলাই সকালে কুয়াকাটা সমুদ্র সৈকত এলাকায় টহল পুলিশের দায়িত্ব পালনকালে মোটরসাইকেল চুরির সঙ্গে সরাসরি জড়িত ওই যুবককে সন্দেহ করে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিক পর্যায়ে তিনি চুরির সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেননি। পরে পটুয়াখালী সদর থানা পুলিশের একটি দল মহিপুর থানায় গিয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি মোটরসাইকেল চুরির বিষয়টি স্বীকার করেন। এরপর তাকে নিয়ে অভিযান শুরু হয়।

পরে ওই যুবকের কথা অনুযায়ী পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানা পুলিশের সহযোগিতায় মোটরসাইকেল এবং চোর চক্রের আরও একজন সদস্যকে আটক করা সম্ভব হয়।

এ ঘটনায় পটুয়াখালী থানায় চুরি হওয়া মোটরসাইকেল মালিক প্রকৌশলী আবু তাহের ইমরান একটি মামলা দায়ের করেছেন। এই চোর চক্রের সঙ্গে জড়িতদের আটকে অভিযান চলছে বলেও জানান সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।