ঢাকা, সোমবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

হিরো আলমের ওপর হামলা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বললেন ‘মূল ঘটনা জানতে চাই’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
হিরো আলমের ওপর হামলা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বললেন ‘মূল ঘটনা জানতে চাই’

ঢাকা: ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে হিরো আলমের ওপর হামলার ঘটনায় কোনো ইন্ধন ছিল কি না, তা বের করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে সচিবালয়ে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গুইন লুইসের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

হিরো আলমের ওপর হামলায় নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ থাকল না, জাতীয় নির্বাচনের আগে এটি কী বার্তা দিল, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনে কে হারল, কে জিতল সেটি বড় কথা নয়। শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্ন হয়েছে, সেটিই হলো কথা।

তিনি বলেন, হিরো আলমকে নিয়ে কোনো ইন্ধন ছিল কি না, আমরা সেটিই বের করতে চেষ্টা করেছি। কেন এই ঘটনা ঘটল, তা আমরা তদন্ত করে দেখছি, তদন্তের পর আমরা বলতে পারব। এ থেকে ম্যাসেজ এলো, আমাদের আরও সতর্ক হতে হবে। একই সঙ্গে হিরো আলমের ওপর হামলাকারীরা আরও গ্রেপ্তার হবে।

হিরো আলম শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন, তা নিয়ে আজ জাতিসংঘের আবাসিক প্রতিনিধি টুইট করেছেন, বিষয়টিকে কীভাবে দেখছেন জানতে চাইলে মন্ত্রী বলেন, হিরো আলম যে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন, সে বিষয়টি তিনি জানতে চেয়েছেন। আমরা বললাম, এটা কেন হয়েছে, এখনই বলতে পারব না। সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা ছিল, যেন একটি শান্তিময় পরিবেশ থাকে। আমরা যেটুকু দেখেছি নির্বাচনের শেষের দিকে কয়েকজনের সঙ্গে বাদানুবাদে লিপ্ত হন তিনি এবং লিপ্ত হয়েই দেখা গেল কয়েকজন যুবক তার ওপর অ্যাটাক করে।  

তিনি বলেন, আমরা তাকে জানিয়েছি, ইতোমধ্যে আমরা আটজনকে গ্রেপ্তার করেছি। ভিডিও ফুটেজ দেখে সবাইকে গ্রেপ্তার করব। এটা তদন্ত করে বের করতে চেষ্টা করব, এ রকম একটি শান্তিপূর্ণ পরিবেশে কার মাধ্যমে এই ঘটনা ঘটানো হলো। এসব আমরা বের করব। নির্বাচনে একদল জিতবে একদল হারবে। নেপথ্যে কারা এই কাজটি করেছে এই পরিস্থিতি সৃষ্টি করার জন্য, কিংবা কী উদ্দেশ্যে করেছে, তা জানার প্রয়োজন রয়েছে, জানার চেষ্টা করছি। যাদের ধরেছি, তাদের জবানবন্দি নেব। আমরা সবকিছুই মিলিয়ে দেখব।

নৌকার ব্যাজ পরে হিরো আলমের হামলা, সে সময় পাশেই পুলিশ ছিল। তারা নীরব ছিল। পুলিশের কোনো গাফিলতি ছিল কি না, এমন প্রশ্নের জবাবে কামাল বলেন, পুলিশের গাফিলতি থাকলে সেটি তো পুলিশ জবাব দেবে। আমরা সেটি দেখব। যাতে কোনো গন্ডগোল না হয়, কোনো কেন্দ্রে কোনো অসুবিধা না হয়, সেজন্য পুলিশ সেখানে ছিল। পুলিশের যদি কোনো গাফিলতি থাকে অবশ্যই আমরা সেটি দেখব। অলরেডি পুলিশকে আমরা বলেছি, তোমাদের কোনো অবজারভেশন আছে কি না, সেটি তোমরা জানাবে। মূল ঘটনাটি কী, তা জানতে চাই।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।