ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

হিরো আলমের কোমরে ধরেন মানিক, পেটান আল আমিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
হিরো আলমের কোমরে ধরেন মানিক, পেটান আল আমিন

ঢাকা: ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের দিন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলায় অংশ নেওয়া দুই মূল ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন, মানিক ও আল আমিন।

বুধবার (১৯ জুলাই) দিবাগত রাতে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলছে, গ্রেপ্তার হওয়া মানিক ও আলামিন মূল হামলাকারী। হিরো আলমের ওপর হামলায় এ নিয়ে নয়জনকে গ্রেপ্তার করা হলো।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বলেন, হিরো আলমের উপর হামলায় এ দুজন সরাসরি জড়িত। হামলার সময় হিরো আলমের কোমর ধরে রেখেছিলেন মানিক, আর হিরো আলমকে মারধর করেন আল আমিন। ঘটনাস্থলের সিসি ক্যামেরা ফুটেজ বিশ্লেষণ করে এ দুজনের সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

এদিকে, হামলাকারীদের শনাক্তে ডিবি কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে ডিবি কার্যালয়ে প্রবেশ করেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটার দিকে তাকে ডিবি কার্যালয়ে প্রবেশ করতে দেখা গেছে।

ডিবি সূত্র জানায়, বিকেলে হিরো আলমকে ডিবি কার্যালয়ে ডাকা হয়েছে। হামলার ঘটনায় সরাসরি জড়িতদের শনাক্তের উদ্দেশ্যে তাকে ডাকা হয়েছে।

ঢাকা-১৭ আসনে উপ-নির্বাচনের দিন বিকেল সাড়ে ৩টার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের বাইরে একদল লোক হিরো আলমকে মারধর করে। মারধরের হাত থেকে বাঁচতে হিরো আলমকে দৌড়ে পালিয়ে যেতে দেখা যায়।  

পরে তিনি হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফেরেন। এ ঘটনায় অজ্ঞাত পরিচয় ১৫ থেকে ২০ জনকে আসামি করে বনানী থানায় মামলা করেন হিরো আলমের ব্যক্তিগত সহকারী মো. সুজন রহমান শুভ।

হামলার ঘটনায় এর আগে সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ। মামলার শুনানি শেষে গ্রেপ্তার ছানোয়ার কাজী ও বিপ্লব হোসেনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত।  

অপর পাঁচ আসামি মাহমুদুল হাসান মেহেদী, মুজাহিদ খান, আশিক সরকার, হৃদয় শেখ ও সোহেল মোল্লাকে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।