ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবুরায় বেড়িবাঁধ নির্মাণ কাজ পরিদর্শন করলেন পানি সম্পদ সচিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
গাবুরায় বেড়িবাঁধ নির্মাণ কাজ পরিদর্শন করলেন পানি সম্পদ সচিব

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরায় এক হাজার কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন বেড়িবাঁধের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. নাজমুল আহসান।

শুক্রবার (২১ জুলাই) বিকেলে সড়কপথে শ্যামনগরের নীলডুমুর পৌঁছে দ্বীপ ইউনিয়ন গাবুরার জেলেখালী ও নেবুবুনিয়াসহ পার্শ্ববর্তী এলাকার উপকূল রক্ষাবাঁধ পরিদর্শন করেন তিনি।

এসময় তিনি প্রায় ৪৫ হাজার জনগোষ্ঠী অধ্যুষিত গাবুরাকে রক্ষায় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত এক হাজার কোটি টাকা ব্যয়ে চলমান মেগাপ্রকল্পের খোঁজখবর নেন।

পরিদর্শনকালে তিনি মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা গাবুরার তিনটি পয়েন্ট ঘুরে দেখেন।

এছাড়া নদীর মধ্যভাগে স্থাপনকৃত কার্গোতে গিয়ে বালুভর্তি জিও ব্যাগের পরিমাপ যাচাইয়ের পাশাপাশি ৫ নম্বর পোল্ডারের ভীতিকর অবস্থায় পৌঁছানো দুর্গাবাটি এলাকার বাঁধ ঘুরে দেখেন। একই সঙ্গে কার্যাদেশ অনুযায়ী সঠিকভাবে প্রকল্প বাস্তবায়নের নির্দেশনা দেওয়ার পাশাপাশি কাজের গুণগতমান নিশ্চিতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন।

শ্যামনগরের সবচেয়ে দুর্দশাগ্রস্ত গাবুরা ও বুড়িগোয়ালীনির ভাঙনকবলিত অংশের উপকূল রক্ষা বাঁধ পরিদর্শনের পর সন্ধ্যায় তিনি শ্যামনগর ত্যাগ করেন।

বেড়িবাঁধ পরিদর্শনকালে তার সঙ্গে সাতক্ষীরা জেলা প্রশাসক হুমায়ুন কবির, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সালাউদ্দীন, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো. আক্তার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
পিএম/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।