ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় মাটির নিচে বিকট শব্দে বিস্ফোরণ, এলাকায় আতঙ্ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ায় মাটির নিচে বিকট শব্দে বিস্ফোরণ, এলাকায় আতঙ্ক

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় একটি জমির বিদ্যুতের খুঁটির পাশে মাটির নিচে  বিকট শব্দে বিস্ফোরণ ঘটেছে। এ সময় মাটির নিচ থেকে আগুন বের হতে থাকায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে কসবা উপজেলার কসবা-কুটি চৌমুহনী সড়কের বিশারাবাড়ী নামক স্থানে এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নেভায়।  

পুঁতে রাখা পশুর চামড়া পচে গ্যাস সৃষ্টি হয়ে এ বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা ফায়ার সার্ভিস কর্মীদের।  

স্থানীয়রা জানান, গত ঈদুল আজহায় ওই গ্রামে জবাইকৃত প্রায় শতাধিক পশুর চামড়া বিক্রি করতে না পেরে গ্রামবাসী ঘটনাস্থলে ওই চামড়া পুঁতে ফেলেন।  

ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, ধারণা করা হচ্ছে ওই পুঁতে রাখা পশুর চামড়া পচে গ্যাস সৃষ্টি হয়ে বদবুদ আকারে উদ্‌গিরণ হতে থাকে। কোনো কারণে আগুনের সংস্পর্শে আসায় এই ঘটনা ঘটে।  

একই ধারণা কসবা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিমুল এহসান খানের।  

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা, কোরবানির পশুর চামড়া পচে গ্যাস সৃষ্টি হওয়ায় বিস্ফোরিত হয়েছে। তবে কসবা প্রাকৃতিক গ্যাস সমৃদ্ধ এলাকা হিসেবে পরিচিত। তাই এ বিষয়ে সালদা ও বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। বিস্ফোরণের ঘটনাটি পশুর চামড়া পচে নাকি প্রাকৃতিক গ্যাসের কারণে হয়েছে তা যাচাই বাছাই করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।