ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটে দুই নারী খুন, যুবক গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
সিলেটে দুই নারী খুন, যুবক গ্রেপ্তার গ্রেপ্তার যুবক

সিলেট: সিলেটের সীমান্তবর্তী গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলায় দুই নারী খুন হয়েছেন।

বৃহস্পতিবার (০৩ আগস্ট) সকালে সাড়ে ৮টার দিকে কোম্পানীগঞ্জের ইসলামপুর ইউনিয়নের বালুচরে ও সাড়ে ৯টার দিকে পশ্চিম জাফলং ইউনিয়নে উত্তর প্রতাপপুর গ্রামে পৃথক এ খুনের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পশ্চিম জাফলং ইউনিয়নে উত্তর প্রতাপপুর গ্রামের হাসান মিয়র স্ত্রী আয়েশা সিদ্দিকা জুলি ওরফে জরিনা (৩০)। অপর নিহত ছালেখা বেগম (৫০) কোম্পানীগঞ্জের ইসলামপুর ইউনিয়নের বালুচর গ্রামের বাসিন্দা। কিছুদিন আগে স্বামী আবদুর রউফের সঙ্গে তার বিয়ে বিচ্ছেদ হয়।

পুলিশও স্থানীয় সূত্র জানায়, সকালে মেয়েকে নিয়ে স্থানীয় মাদরাসায় যাচ্ছিলেন আয়েশা সিদ্দিকা জুলি ওরফে জরিনা। তুচ্ছ ঘটনা নিয়ে কথা কাটাকাটির জেরে পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দা সিদ্দিকুর রহমান (২২) তাকে বসতঘরের পেছনে দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেন। দায়ের কুপে জরিনার ডান কানসহ চোয়াল কেটে যায়।

স্বজনরা তাৎক্ষণিক তাকে উদ্ধার করে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরবর্তীতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বেলা ১১টার দিকে তার মৃত্যু হয়।

আয়েশা সিদ্দিকা জুলি ওরফে জরিনার মরদেহ সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, ঘটনার পর গোয়াইনঘাট থানা পুলিশ হত্যাকারী সিদ্দিকুর রহমানকে গ্রেপ্তার করেছে এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত দা উদ্ধার করা হয়েছে।

এদিকে, কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের বালুচর গ্রামে একা ঘরে থাকতেন স্বামী পরিত্যক্তা ছালেখা বেগম। চার মেয়ে ও দুই ছেলের জননী তিনি। তবে সন্তানরা কেউই তার সঙ্গে থাকতেন না। বৃহস্পতিবার (৩ আগস্ট) সকালে প্রতিবেশীরা তাকে ডাকাডাকি করলে সাড়া না পেয়ে ঘরের দরজা খোলা দেখে ভেতরে উঁকি দিয়ে দেখেন মেঝেতে ছালেখার গলাকাটা মরদেহ পড়ে আছে। খবর পেয়ে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

সিলেটের কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, ওই নারীকে ভোরে দুর্বৃত্তরা হত্যা করতে পারে। তবে কে বা কারা, কি কারণে হত্যা করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনসহ (পিবিআই) পুলিশের অন্যান্য বিভাগের কর্মকর্তারা বিভিন্ন আলামত সংগ্রহ করছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, গোয়াইনঘাট থানা-পুলিশ জানায়, নিহত জরিনার নামে মানবপাচার আইনে একটি মামলা রয়েছে। তবে ছিদ্দিকুরের সঙ্গে কী নিয়ে বিরোধ হয়েছে, সেটি প্রাথমিকভাবে জানা যায়নি।

অবশ্য স্থানীয় লোকজন পুলিশকে জানিয়েছেন, মেয়েকে নিয়ে ছিদ্দিকুরের বাড়ির পেছনের রাস্তা দিয়ে যাচ্ছিলেন জরিনা। ওই সময় সিদ্দিকুর ও তার মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে ছিদ্দিকুর দা দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। স্থানীয় লোকজন জরিনাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তাকে মৃত ঘোষণা করেন।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম অ্যান্ড অপস) শেখ মো. সেলিম বলেন, দুটি খুনের ঘটনাই গুরুত্বের সঙ্গে দেখছে পুলিশ। গোয়াইনঘাটে খুনের ঘটনায় জড়িত এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তবে কোম্পানীগঞ্জের খুনের ঘটনায় তদন্ত চলছে। দ্রুত সময়ের মধ্যে খুনীদের শনাক্ত করা সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ