ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাব-রেজিস্ট্রারকে যুবলীগ নেতার দেখে নেওয়ার হুমকি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
সাব-রেজিস্ট্রারকে যুবলীগ নেতার দেখে নেওয়ার হুমকি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শাহ মো. রাকিবের নামে থানায় সাধারণ ডায়েরি করেছেন উপজেলা সাব-রেজিস্ট্রার আব্দুর রহমান মু. তামিম।

মঙ্গলবার (০৮ আগস্ট) রাতে রামগতি থানায় নিজের নিরাপত্তা চেয়ে জিডি করেন তিনি।

সাব-রেজিস্টার আব্দুর রহমান অভিযোগ করে বলেন, মঙ্গলবার দুপুর ১টা ৪ মিনিটে হোয়াটসঅ্যাপে কল দিয়ে উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শাহ মো. রাকিব তাকে এলাকা ছাড়া করার হুমকি দিয়েছেন।

তিনি আরও বলেন, হুমকির বিষয়ে আমি রাত ৮টার দিকে রামগতি থানায় সাধারণ ডায়েরি করেছি। বিষয়টি তাৎক্ষণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানানো হয়েছে।

সাব-রেজিস্ট্রার জানিয়েছেন, ৩-৪ মাস আগে যুবলীগ নেতা রাকিব ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন তার কাছে একটি জমির দলিল করে দেওয়ার জন্য এসেছিলেন। কিন্তু জমির মালিক দাবিদার প্রবাল দাস ভারতীয় নাগরিক। ওই জমির দলিল স্থগিতের জন্য অপরূপ দাস নামে একজন অভিযোগ করেছেন। আইন অনুযায়ী এ জমির দলিল করা সম্ভব না। এরপরও যুবলীগ নেতা রাকিব দলিল করে দেওয়ার জন্য তাকে ৫ লাখ টাকা ঘুষ অফার করেন। তাতে রাজি হননি তিনি। সম্প্রতি জমির মালিক দাবি করা প্রবাল দাসের মৃত্যু হয়।

আব্দুর রহমান বলেন, ওই জমিটি রাকিব কিনে নিতে চেয়েছিলেন বলে আমার ধারণা। কিন্তু জমির মালিক দাবি করা ব্যক্তির মৃত্যু এবং দলিল না থাকায় তিনি জমিটি কিনতে পারেননি। এ কারণেই তিনি আমার ওপর ক্ষুব্ধ হন।

আব্দুর রহমান আরও বলেন, হোয়াটসঅ্যাপে রাকিব আমাকে কল দিয়ে জমির দলিল করে না দেওয়ায় উত্তপ্ত বাক্যে কথা বলেন। একপর্যায়ে তিনি আমাকে আজকের (মঙ্গলবার) মধ্যে রামগতি ছাড়ার জন্য হুমকি দেন। তা না হলে তিনি আমাকে মেরে বের করে দেবেন। অথবা কীভাবে বের করে দিতে হয় তা তিনি জানেন বলে হুমকি দেন। তিনি পরোক্ষভাবে হত্যার হুমকিও দিয়েছেন। এতে পরিবার নিয়ে আমি আতঙ্কে আছি।

এ বিষয়ে উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শাহ মো. রাকিব বলেন, আমার বন্ধুর জমির দলিলের জন্য সাবরেজিস্ট্রারের সঙ্গে কথা হয়েছে। আইনি জটিলতা দেখিয়ে তিনি দলিলটি করেননি। বন্ধুর বাবা প্রবাল দাসের মৃত্যু হয়েছে। বিষয়টি আমি তাকে জানানোর জন্য কল দিয়ে কথা বলেছি। তাকে হুমকি এবং ৫ লাখ টাকা অফার করার ঘটনাটিও মিথ্যা।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বাংলানিউজকে বলেন, সাব-রেজিস্ট্রার মু. তামিম রাত ৮টার দিকে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত করে এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।