ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনগণের হয়রানি বন্ধে পুলিশকে কার্যকর পদক্ষেপ নিতে বললেন প্রতিমন্ত্রী পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
জনগণের হয়রানি বন্ধে পুলিশকে কার্যকর পদক্ষেপ নিতে বললেন প্রতিমন্ত্রী পলক

নাটোর: চাকরি দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়াসহ সাধারণ মানুষকে আর হয়রানি করা যাবে না। মাদক ব্যবসা, চুরি, ছিনতাই, সন্ত্রাসী কার্যক্রম রোধ, মানুষকে হয়রানি বন্ধসহ নানা অনিয়ম ও অপরাধ প্রবণতা রোধে পুলিশকে তৎপর হতে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

একই সঙ্গে আধুনিক ও আদর্শ ডিজিটাল সিংড়া উপজেলায় অপরাধে জড়িতদের নির্মূল করতে হবে। কোনো অপরাধীকে ব্যক্তিগত পরিচয়, রাজনৈতিক পরিচয়ে বিবেচনা না করে অপরাধীকে অপরাধী হিসেবে বিবেচনা করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিতে হবে, যোগ করেন পলক।

রোববার (১৩ আগস্ট) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা কোর্ট মাঠ চত্বরে ১২ ইউনিয়ন ও পৌরসভায় চুরি, ছিনতাই ও মাদক সংক্রান্ত বিষয়ে উন্মুক্ত গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে সকাল ৯টা থেকে শুরু হয় গণশুনানি। এতে উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে আসা মানুষজন তাদের নানা অভিযোগ-অনুযোগ, সমস্যা তুলে ধরে প্রতিমন্ত্রীর কাছে সমাধান চান।

এসময় প্রতিমন্ত্রী একে একে তাদের সমস্যা ও অভিযোগের কথা মনোযোগ দিয়ে শুনে তাৎক্ষণিকভাবে সমাধানের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।  

এতে কোনো প্রকার ব্যত্যয় ঘটলে কিংবা অভিযোগকারী ও সুবিধাভোগীরা হয়রানির শিকার হলে, সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন পলক। গণশুনানি অনুষ্ঠানে ৬০টি অভিযোগ উত্থাপন করে সমাধানের আশ্বাস দেন প্রতিমন্ত্রী। এসময় অভিযোগকারীরা সন্তোষ প্রকাশ করেন।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা খাতুনের সভাপতিত্বে গণশুনানিতে প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গত ১৪ বছরে চলনবিলসহ সিংড়াকে উন্নত, আধুনিক, নিরাপদ, একটি আদর্শ ডিজিটাল শহরে পরিণত করেছেন। আমাদের পাঁচ লাখ মানুষের জন্য সংঘবদ্ধ অপরাধীকে নির্মূল এবং নিয়ন্ত্রণ করতে পেরেছি। এখন রাজনৈতিক আশ্রয় ও প্রশ্রয়ে কোনো সন্ত্রাসীদল, অপরাধী, ডাকাত সিংড়ায় নেই। আমরা যে উন্নয়ন ও সুশান প্রতিষ্ঠা করেছি, সেই উন্নয়ন ও সুশাসনের ফলাফল আমরা প্রত্যেক ঘরে ঘরে পৌঁছে দিতে চাই।

তিনি বলেন, সম্প্রতি সিংড়ায় আবার ছিনতাই, চুরি, মাদক ও অপরাধের ঘটনা ঘটছে। যার ভয়াবহতা আরও বাড়তে পারে। এজন্য আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। পুলিশ একা এসব দমন করতে পারবে না, সেজন্য আমাদের পুলিশকে সহযোগিতা করতে হবে। তবেই আধুনিক ও আদর্শ ডিজিটাল সিংড়ায় অপরাধে জড়িতদের নির্মূল করতে পারব।

পলক বলেন, অপরাধীদের কোনো দল নেই, সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই। আমাদের দলের কোনো নেতাকর্মী যদি অপরাধ, চুরি, ছিনতাই ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকে, তাহলে রাজনৈতিকভাবে তাকে কোনো আশ্রয় ও প্রশ্রয় দেওয়া হবে না। যদি তার জন্য কেউ সুপারিশ করে, তাহলে তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আমরা শেখ হাসিনার স্বপ্নের রূপকল্প ২০৪১ বাস্তবায়ন করতে চাই।

গণশুনানি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া থানার ওসি মো. মিজানুর রহমানসহ অনেকে।  

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা নারী, পুরুষ, শিক্ষার্থী, অটোরিকশাচালকসহ ৬০ জন তাদের অভিযোগ তুলে ধরেন। গণশুনানি শেষে প্রতিমন্ত্রী পলক সিংড়া উপজেলার মাসিক আইনশৃঙ্খলা সভায় যোগ দেন। এর আগে সিংড়া পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন কার্যক্রম উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।


বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।