ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

গ্যাস জমে বিস্ফোরণ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ দগ্ধ ৩ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
গ্যাস জমে বিস্ফোরণ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ দগ্ধ ৩ 

ঢাকা: গাজীপুরে বোর্ডবাজার এলাকার একটি বাসায় লিকেজ হয়ে গ্যাস জমে বিস্ফোরণে একই পরিবারের ৩ জন দগ্ধ হয়েছেন।  

রোববার (১৩ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে বোর্ডবাজারের মুক্তারবাড়ি এলাকার জমির উদ্দিন রোডে এ দুর্ঘটনা ঘটে।

 

রাতেই দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।  

দগ্ধরা হলেন - জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার মিনারুল ইসলাম (৩৫), তার বাবা পরমাণু মন্ডল (৬৫) ও মা খাদিজা বেগম (৫২)।

সোমবার (১৪ আগস্ট) এসব তথ্য নিশ্চিত করেন গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহিম হোসেন।  

তিনি বলেন, খবর পেয়ে রাতেই তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আগুনে তাদের শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। গ্যাস সিলিন্ডার অক্ষত থাকায় প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে।  

পুলিশ ও স্থানীয়রা জানায়, রাত সাড়ে ১০ টার দিকে মিনারুলের মা চুলা জ্বালাতে গেলে ঘরে জমে থাকা গ্যাস থেকে আগুন জ্বলে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে রান্না ঘরে থাকা মা খাদিজা, পাশের কক্ষে থাকা মিনারুল ও তার পিতা ফরমান মন্ডল অগ্নিদগ্ধ হয়। এসময় তার স্ত্রী ও সন্তান পাশের অন্য একটি কক্ষে থাকায় রক্ষা পায়। বিস্ফোরণে ঘরের দরজা জানালা ভেঙে চুরমার হয়ে যায়।  

দগ্ধ মিনারুলের সহকর্মী মো. মাহবুবুর রহমান জানান, তিনি ঢাকাতেই থাকেন। রাতে খবর পান গাজীপুরের বোর্ডবাজার কলমেশ্বর এলাকায় মিনারুলের ভাড়া বাসায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ হয়েছে। পরবর্তীতে রাতে বার্ন ইনস্টিটিউটে নিয়ে এলে তিনি সেখানে গিয়ে তাদের দগ্ধ অবস্থায় দেখতে পান।

এদিকে চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, তাদের ৩ জনের অবস্থাই আশঙ্কাজনক।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
এজেডএস/আরএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।