ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডের ভিত্তি বঙ্গবন্ধুর হাতেই রচিত হয়েছিল: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডের ভিত্তি বঙ্গবন্ধুর হাতেই রচিত হয়েছিল: আইজিপি মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

ঢাকা: আজকের বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডের ভিত্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেই রচিত হয়েছিল বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

সোমবার (১৪ আগস্ট) দুপুরে রাজধানীর তেজগাঁও রেলগেট রহমতে আলম ইসলাম মিশন ও ইসলাম মিশন এতিমখানা জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে বাংলাদেশ পুলিশের উদ্যোগে এতিম শিশুদের মাঝে উপহার সামগ্রী বিতরণ এবং ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আবদুল্লাহ আল-মামুন বলেন, এদেশের মানুষের জন্য বঙ্গবন্ধুর ছিল অকৃত্রিম ভালোবাসা। পাকিস্তানের জেল থেকে বেরিয়ে এসে, সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, 'কবিগুরু আপনার কথা মিথ্যা প্রমাণিত হয়েছে। সাত কোটি বাঙালিরে হে মুগ্ধ জননী রেখেছ বাঙালি করে মানুষ করনি। এটা সত্যি নয়। তা না হলে.. এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা ছিনিয়ে আনতে পারত না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছেন। বিগত এক দশক ধরে প্রতিটি সেক্টরে অভূতপূর্ব অগ্রগতির মাধ্যমে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। উন্নয়নে বহির্বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল। শোককে শক্তিতে রূপান্তর করে কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছে যাব আমরা। যতদিন বিশ্বে বাংলাদেশের মানচিত্র ও বাঙালি থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম থাকবে। বঙ্গবন্ধু বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা ও স্বাধীনতার রূপকার।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম, অতিরিক্ত আইজিপি কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ পুলিশ সদরদপ্তর ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।