ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঁচাত্তরের অপশক্তি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়: রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
পঁচাত্তরের অপশক্তি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়: রেলমন্ত্রী

পঞ্চগড়: ১৯৭৫ এর সেই অপশক্তি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায় বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, আমরা যে শক্তিটাকে মোকাবিলা করে আজ বাংলাদেশ স্বাধীন করেছি, সেই পঁচাত্তরের অপশক্তি বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আমাদের মুক্তিযুদ্ধ এবং লক্ষ্য ছিনতাই করেছিল।

 

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর ১২টার সময় পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধুর উদ্দেশ্য ছিল, সাধারণ মানুষের অবস্থার পরিবর্তন করা, প্রত্যেক ক্ষেত্রেই যেন মানুষ নিজেদের পায়ে দাঁড়াতে পারে, সেই ব্যবস্থা করা। বঙ্গবন্ধুর সেই আদর্শকে বুকে ধারণ করে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন। পঁচাত্তরের অপশক্তি একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়। কারণ তারা জনগণকে ভয় পায়। আর গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলে যে খুনিকে আমেরিকা আশ্রয় দিয়ে রেখেছে, আজ সেই আমেরিকা আবার কিন্তু সামনে এগিয়ে এসেছে।  

এসময় জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা এবং জেলা আওয়ামী লীগ ও এর অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও বীর মুক্তিযোদ্ধারা।

এর আগে সকাল সাড়ে ৯টায় সার্কিট হাউস চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে একে একে জেলা আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষার্থীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে মোনাজাত করে সার্কিট হাউজ চত্বর থেকে একটি শোক র‍্যালি বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।