ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশের উন্নয়নে বাধা দিতেই সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
বাংলাদেশের উন্নয়নে বাধা দিতেই সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা: পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তিনি নিজের পুরো জীবনটাই উৎসর্গ করেছিলেন এই বাঙালি জাতির স্বাধীনতা ও মুক্তির আন্দোলনের জন্য।

স্বাধীনতার পর মাত্র ৩ বছরে বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হিসেবে গড়ে তুলেছিলেন জাতির পিতা।

স্বাধীন বাংলাদেশের সেই উন্নয়ন অগ্রযাত্রাকে রহিত করার জন্যই ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে হায়নার দল। সেদিন ১০ বছরের নিষ্পাপ শিশু শেখ রাসেলকে হত্যা করতেও সেই খুনিদের হাত একবারও কাঁপেনি; কারণ তারা ছিল নরপিশাচ। এমনকি বঙ্গবন্ধুর হত্যার বিচার করা যাবে না বলে অধ্যাদেশ জারি করে বিশ্বের কাছে বাংলাদেশকে কলঙ্কিত করেছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে নাটোরের সিংড়ায় উপজেলা, পৌর আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা দেন।

সিংড়া উপজেলা পরিষদ চত্বরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে আলোচনাসভায় প্রতিমন্ত্রী বলেন, ১৫ আগস্টের সেই ভয়াল, বর্বর ও নির্মম হত্যাকাণ্ড শুধুমাত্র কোনো রাজনৈতিক বা পারিবারিক হত্যাকাণ্ড ছিল না। এখানে জড়িত ছিল আন্তর্জাতিক রাজনৈতিক চক্রান্ত, অপরদিকে বিশ্বের ইতিহাসের রচিত হয়েছিলো একটি অমানবিক কলঙ্কিত অধ্যায়।

তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের ৫৫ বছরের জীবনের ২৩ বছর আমাদের স্বাধীনতা, মাতৃভাষা বাংলা ও অধিকার আদায়ের সংগ্রাম করেছিলেন এবং ১৪ বছর কারা অভ্যন্তরে কাটিয়েছেন। ১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলজিয়ার্সে জোট নিরপেক্ষ ন্যাম সম্মেলনে বলেছিলেন, “পৃথিবীর আজ দুভাগে বিভক্ত একদিকে শোষকের দল, অন্যদিকে শোষিতের দল; আমি শেখ মুজিব শোষিত, নির্যাতিত ও নিপীড়িত মানুষের দলে। “

সভায় উপস্থিত ছিলেন- সিংড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, সহ সভাপতি আরিফা জেসমিন কনিকা, ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, পৌর আওয়ামী লীগের সভাপতি ডালিম আহমেদ ডন, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন  প্রমুখ।  

এর আগে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, একটি বিশাল র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিল শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।