ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সুদখোরকে গ্রেপ্তার করে সংবাদ সম্মেলন করল র‌্যাব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
সুদখোরকে গ্রেপ্তার করে সংবাদ সম্মেলন করল র‌্যাব

সিরাজগঞ্জ: জঙ্গি, সন্ত্রাস ও মাদক দমনে গঠিত হওয়া র‍্যাব এবার এক সুদ কারবারিকে গ্রেপ্তার করে সংবাদ সম্মেলন করেছে।

গত ২০ আগস্ট র‌্যাব-১২ সদর কোম্পানির একটি চৌকস দল উল্লাপাড়া উপজেলার মন্ডলজানি গ্রামের বিয়াবটতলা মোড়ে অভিযান চালিয়ে ওই সুদখোরকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার সুদ কারবারির হলেন, উল্লাপাড়া উপজেলার মন্ডলজানি গ্রামের মকবুল হোসেনের ছেলে  বাবু মন্ডল (৩২)।  

তাকে গ্রেপ্তারের পর সোমবার (২১ আগস্ট) দুপুরে সিরাজগঞ্জের সলঙ্গা থানাধীন চড়িয়া র‍্যাব-১২ সদর দপ্তরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  

এতে উল্লাপাড়া, সলঙ্গা ও তাড়াশ উপজেলা পর্যায়ে সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এছাড়াও সিরাজগঞ্জ জেলা শহরে গাড়ি পাঠিয়ে সাংবাদিকদের নেওয়া হয়।

গ্রেপ্তার সুদ কারবারি বাবু মন্ডল

সংবাদ সম্মেলনে র‍্যাব-১২ এর অধিনায়ক অতিরিক্ত আইজিপি মো. মারুফ হোসেন বলেন, বাবু মন্ডল এলাকায় সুদ ব্যবসার আড়ালে সন্ত্রাসী কার্যকলাপ করে থাকেন। এলাকার লোকজনকে চড়া সুদে টাকা ধার দিয়ে সেই টাকা আদায়ের জন্য সন্ত্রাসী বাহিনী দিয়ে লোকজনকে মারধর করে টাকা আদায় করেন তিনি। তাদের অত্যাচার থেকে স্থানীয় জনপ্রতিনিধিও রেহাই পায়নি।

তিনি বলেন, সম্প্রতি সুদের টাকা আদায়ে উল্লাপাড়ার শ্যামপুর গ্রামের এক যুবককে নির্মমভাবে পেটায় বাবু মণ্ডলের সন্ত্রাসী বাহিনী। এ ঘটনায় উল্লাপাড়া থানায় একটি মামলা দায়ের হয়। এছাড়াও ওই ঘটনার প্রতিবাদে এলাকার লোকজন সুদ ব্যবসায়ী আব্দুর রহমান, তার ভাই বাবু মন্ডল ও তাদের সহযোগীদের শাস্তির দাবিতে মানববন্ধন এবং সংবাদ সম্মেলন করেন। এরই ধারাবাহিকতায় মামলার ২নং আসামি বাবু মন্ডলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বাবু মন্ডলের বিরুদ্ধে উল্লাপাড়া থানায় আরও একটি মারামারির মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।