ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

জনগণের আস্থা ও ভালোবাসার প্রতীকে পরিণত হয়েছে সিআইডি: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
জনগণের আস্থা ও ভালোবাসার প্রতীকে পরিণত হয়েছে সিআইডি: আইজিপি আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

ঢাকা: পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জনগণের আস্থা ও ভালোবাসার প্রতীকে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বুধবার (২৩ আগস্ট) রাজধানীর মালীবাগে সিআইডি সদরদপ্তর পরিদর্শনে এসে তিনি একথা বলেন।

সিআইডি'র কার্যক্রম নিয়ে আলোচনা ও ভূয়সী প্রশংসা করে আইজিপি বলেন, এরই মধ্যে সিআইডি সরকারের বিভিন্ন ইউনিটসহ সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

সিআইডিতে সাইবার মনিটরিং সেল, মানব পাচার মনিটরিং সেল, প্রসিকিউশন সেলসহ নতুন নতুন উদ্যোগ গ্রহণ এবং গ্রুপ ভিত্তিক তদন্ত কার্যক্রম, কেইস ম্যানেজমেন্ট সিস্টেম এবং ফরোযার্ড ডায়েরি মেইনটেইন করার ওপর তিনি গুরুত্বারোপ করেন।

মাদক কারবারিদের বিরুদ্ধে জিরো টলারেন্স, ফিনান্সিয়াল ক্রাইম প্রতিরোধ, মানব পাচার প্রতিরোধ, সাইবার ক্রাইম দমন এবং ক্রিমিনাল ইন্টেলিজেন্স সংগ্রহ সিআইডিকে আরও গতিশীল ভূমিকা পালন করার জন্য নির্দেশ প্রদান করেন।

আইজিপি সিআইডি কার্যালয়ে আসলে তাকে স্বাগত জানান সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। সেখানে সিআইডি'র গত এক বছরের অর্জন নিয়ে প্রকাশিত 'স্মার্ট ইনভেষ্টিগেশনে সিআইডি' শিরোনামে একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন আইজিপি।

সিআইডি'র কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে মতবিনিময় সভায় সিআইডি’র ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও চ্যালেঞ্জ উপস্থাপন করা হয়।

এ সময় সিআইডি প্রধান তার বক্তব্যে অপরাধ দমনে চলমান কার্যক্রমের ওপর আলোকপাত করেন। তিনি সিআইডির আধুনিকায়নে বিভিন্ন চ্যালেঞ্জগুলো তুলে ধরেন এবং আইজিপির সহযোগিতা কামনা করেন।

তিনি দক্ষতা উন্নয়নে দেশে বিদেশে সাইবার এবং ফরেনসিক প্রশিক্ষণ গ্রহণ ও গবেষণা কার্যক্রমের ওপর গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসবি প্রধান মো. মনিরুল ইসলাম। এছাড়া সিআইডির ডিআইজি (অর্গানাইজড ক্রাইম) কুসুম দেওয়ান, ডিআইজি (এইচআরএম) মো. মাইনুল হাসানসহ সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।