ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রুমায় ১৮ দিন পর চালু হলো বিদ্যুৎ সরবরাহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
রুমায় ১৮ দিন পর চালু হলো বিদ্যুৎ সরবরাহ

বান্দরবান: সাম্প্রতিক বন্যায় বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন থাকার ১৮ দিন পর আবারও বান্দরবানের রুমা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলে বান্দরবানের রুমা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন মাসুম।

জানা গেছে, গত ৪ আগস্ট থেকে ভারি বর্ষণে বান্দরবানে ভয়াবহ বন্যা হয়। এছাড়া বান্দরবান-থানচি ও রুমা সড়কের বিভিন্ন জায়গায় পাহাড় ধসে বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এরপর দীর্ঘ ১২ দিন অক্লান্ত পরিশ্রমের ফলে শনিবার (১৯ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে বান্দরবানের থানচিতে বিদুৎ সরবরাহ শুরু হয়। আর রুমা উপজেলার বিভিন্ন পয়েন্টে চেষ্টা চালিয়ে বৃহস্পতিবার বিকেলে বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়।

রুমা বাজার পরিচালনা কমিটির সভাপতি অঞ্জন বড়ুয়া জানান, ১৮ দিন পর বৃহস্পতিবার বিকেল থেকে রুমা উপজেলায় ফের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। এতে মানুষের মধ্যে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। দীর্ঘদিন বিদ্যুৎ না থাকায় বাজারের অনেক মালামাল নষ্ট হয়ে গেছে।

বান্দরবানের বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন মাসুম জানান, বন্যা ও পাহাড় ধসে রুমা এলাকায় দীর্ঘদিন ধরে সংযোগ বিচ্ছিন্ন ছিল। পরে বৃষ্টি কমার সঙ্গে সঙ্গে রাতদিন পরিশ্রম করে বৃহস্পতিবার বিকেলে রুমা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ ফের চালু করা হয়েছে।

তিনি আরও জানান, এবারের বন্যা আর অতিবৃষ্টিতে বান্দরবানে বিদ্যুৎখাতে প্রায় শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।