ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর সমাধিতে আনসার-ভিডিপি মহাপরিচালকের শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
বঙ্গবন্ধুর সমাধিতে আনসার-ভিডিপি মহাপরিচালকের শ্রদ্ধা

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শোকাবহ আগস্টের শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম আমিনুল হক।

সোমবার (২৮ আগস্ট) বেলা সাড়ে ১১টায় টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি।

এ সময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একটি চৌকস দল সশস্ত্র সালাম প্রদান করা হয়।  

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদর দপ্তরের গণসংযোগ কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রধান পবিত্র ফাতেহা পাঠ করে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাতবরণকারী সব সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে আত্ম-উৎসর্গকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেন।  

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, সাফল্য, দীর্ঘায়ু এবং দেশের অব্যাহত উন্নয়ন, সমৃদ্ধি ও অগ্রগতির জন্য প্রার্থনা করা হয়। এরপর তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

দুপুর ১ টায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রধান মেজর জেনারেল এ কে এম আমিনুল হক টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী ইউনিয়নের পাটগাতী সরদারপাড়া গ্রামের দুস্থ ভিডিপি সদস্যদের জন্য নবনির্মিত গৃহ হস্তান্তর করেন।

এরপর মহাপরিচালক ২৩ আনসার ব্যাটেলিয়নের সদর দপ্তর গোপালগঞ্জ শহরের বেদগ্রামে যান। সেখানে মহাপরিচালকের দরবার অনুষ্ঠিত হয়। দরবারে তিনি বিভিন্ন পদবির কর্মকর্তা-কর্মচারী, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার, ভিডিপি দলনেতা-দলনেত্রী ও অন্যান্য সদস্যদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এরপর তিনি একটি বৃক্ষের চারা রোপণ করেন।

এ সময় মহাপরিচালকের সঙ্গে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মো. নাজিম উদ্দিন, উপ-মহাপরিচালক (অপারেশন্স) এ কে এম জিয়াউল আলম, আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট, পরিচালকরা সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।