ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পলাশীর ফুটপাতে প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন নারী, উদ্ধার করল পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
পলাশীর ফুটপাতে প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন নারী, উদ্ধার করল পুলিশ প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর পলাশী এলাকার ফুটপাতে প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন মানসিক ভারসাম্যহীন ভবঘুরে এক নারী। খবর পেয়ে লালবাগ থানা পুলিশ ও কয়েকজন শিক্ষার্থী তাকে উদ্ধার করে আজিমপুর মেটার্নিটি হাসপাতালে নিলে সেখানেই ফুটফুটে একটি সন্তান প্রসব করেছেন তিনি।

বুধবার (৩০ আগস্ট) বিকেল ৫টার দিকে ঘটনাটি ঘটে। সেখান থেকে রাতে নবজাতকটিকে ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতালের নবজাতক ওয়ার্ডে (এনআইসিইউ) ভর্তি করা হয়।

লালবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মামুন তালুকদার জানান, বিকেলে পলাশীতে ফুটপাতে এক ভবঘুরে নারী (মানসিক ভারসাম্যহীন) প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন। খবর পেয়ে গিয়ে দেখি, নবজাতকটি অর্ধেক বের হয়ে আছে। দ্রুত তাকে পুলিশ ভ্যানে করে আজিমপুর মেটার্নিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মেয়ে বাচ্চা প্রসব করেন তিনি। এসময় আমাদের সঙ্গে কয়েকজন শিক্ষার্থী ছিলেন।

মেটার্নিটি হাসপাতালের চিকিৎসকরা জানান, নবজাতকটির অবস্থা খারাপ, তাকে আইসিইউতে রাখা দরকার। পরে বাচ্চাটিকে দ্রুত মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বেড না থাকায় রাতে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। বর্তমানে নবজাতকটি সেখানে এনআইসিইউতে ভর্তি আছে। তার অবস্থা আশঙ্কাজনক।

এসআই জানান, নবজাতকের মায়ের নাম মমতাজ (৩৫)। তার স্বামীর নাম জামাল। এছাড়া আর কিছুই জানা যায়নি।  

হাসপাতালে বুয়েট শিক্ষার্থী ফারজানা ইয়াসমিন জানান, বিকেলে পলাশীর ফুটপাত দিয়ে যাওয়ার সময় ওই নারীকে চিৎকার করতে দেখি। এসময় আমার সঙ্গে ঢাবি শিক্ষার্থী নুসরাত জাহান ও তিতুমীর কলেজের শিক্ষার্থী নাদিয়া মুনমুন ছিলেন। ওই নারীর পেটের বাচ্চা অর্ধেক বের হয়েছিল। আমরা দ্রুত পুলিশে খবর দিই। পরে পুলিশ তাকে হাসপাতালে নিয়ে যায়।  

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এজেডএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।