ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ২০ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ২০ 

রাজবাড়ী: বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজবাড়ীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজনে শোভাযাত্রায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ ঘটেছে।  

এতে সংঘর্ষে ৩ পুলিশ সদস্য, চারজন সাংবাদিকসহ বিএনপির ১০/১২ জন নেতাকর্মী আহত হয়েছেন।

সব মিলিয়ে এখন পর্যন্ত প্রায় ২০ জন আহত হয়েছেন বলে খবর।

শনিবার (২ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে শহরের কোর্ট মোড়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে পুলিশ-বিএনপি।  

স্থানীয় সূত্রে জানা গেছে, শহরের মহিলা কলেজ এলাকার রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসভবন থেকে শোভাযাত্রাটি বের হয়ে। পান্না চত্বর প্রদক্ষিণ করে পুনরায় খৈয়মের বাসভবনে ফিরে আসার সময় কোর্ট মোড়ে পুলিশের মুখোমুখি হয় বিএনপির মিছিল। এ সময় সংঘর্ষ বাঁধলে মুহূর্তেই রণক্ষেত্র পরিণত হয় রাজবাড়ী শহর। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল, রাবার বুলেট, কাঁদুনে গ্যাস ও কয়েক রাউন্ড গুলি ছোড়ে।  

রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও  জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম সাংবাদিকদের বলেন, বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ আমাদের দলীয় কর্মসূচির অংশ হিসেবে শোভাযাত্রা ও আলোচনা সভা ছিল। আমরা প্রশাসনের অনুমতি নিয়েই কর্মসূচি করেছিলাম। শোভাযাত্রায় প্রায় ১০ হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন। শান্তিপূর্ণ শোভাযাত্রাটি পান্না চত্বর অতিক্রম করলে মিছিলের পেছন থেকে পুলিশ অতর্কিত গুলি বর্ষণ করে। এতে আমাদের ১০/১২ জন নেতাকর্মী আহত হয়েছেন। আমাদের শান্তিপূর্ণ শোভাযাত্রায় পুলিশ কেন আক্রমণ করে তা বুঝতে পারছি না। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহউদ্দিন বলেন, শোভাযাত্রাটি পান্না চত্বর প্রদক্ষিণ করে কোর্ট মোরে এলে তারা পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। তাদের প্রত্যেকের হাতে ইটপাটকেল, লাঠিসোঁটা ছিল। উসকানিমূলক তারা পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল, রাবার বুলেট, কাঁদানো গ্যাস ও কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত কয়েকজনকে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
এমআরপি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।