ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই মামলায় বিএনপির ২৮১৬ নেতাকর্মী আসামি, গ্রেপ্তার ২৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
দুই মামলায় বিএনপির ২৮১৬ নেতাকর্মী আসামি, গ্রেপ্তার ২৮ সংগৃহীত ছবি

রাজবাড়ী: রাজবাড়ীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় আলাদা দুইটি মামলায় ১১৬ জনের নাম উল্লেখসহ দুই হাজার ৮১৬ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এরমধ্যে ২৮ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের সজ্জনকান্দা এলাকায় জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের নেতৃত্বে তার বাসা থেকে শোভাযাত্রা বের করে নেতাকর্মীরা। শোভাযাত্রাটি শহরের পান্না চত্বর ঘুরে শোভাযাত্রার শেষ অংশ টি কোর্ট মোরে যাওয়ার পরপরই পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে বিএনপির অন্তত ২০ নেতাকর্মী ও ৬ পুলিশ সদস্য আহত হন।

এ ঘটনায় নাশকতা, সরকারি কাজে বাধা দেওয়া ও সড়কে অরাজকতা করার দায়ে ১১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও দুই হাজার থেকে দুই হাজার ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে সদর থানা পুলিশ।

অন্যদিকে, রাজবাড়ীর রেলওয়ে (জিআরপি) থানার  ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) সোমনাথ বসু, এসআই বিধান ও কনস্টেবল শারমিনা খাতুনকে মারপিট এবং রেলস্টেশনে অরাজকতা করার দায়ে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪০০ থেকে ৫০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে জিআরপি থানা পুলিশ।

রাজবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন জানান, শনিবার বিএনপি তাদের কর্মসূচি পালন করার সময় হঠাৎ মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও লাঠিসোঁটা দিয়ে আক্রমণ করে। এ ঘটনায় তাদের নামে মামলা দায়ের করা হয়।  

পরে ২৮ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।