ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছারপোকা মারার ওষুধ খেয়ে মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
ছারপোকা মারার ওষুধ খেয়ে মাদরাসা শিক্ষার্থীর মৃত্যু

ঢাকা: রাজধানীর মধ্য বাড্ডা লিংক রোডে একটি হাফিজিয়া মাদরাসায় ছারপোকা মারার কীটনাশক খেয়ে রিফাত খান (১৭) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জামিয়াতুল বালাগ নামে মাদরাসাটির আরেক শিক্ষার্থী শাকিল আহমেদ জানান, সকাল সাড়ে ৭টায় ঘুম থেকে ওঠে দেখি রিফাত ছটফট করছে। তার বুক জ্বালাপোড়া করছে বলে জানায় সে। তখন মাদরাসা শিক্ষকদের জানালে তারা প্রথমে স্বজনদের খবর দেন। পরে স্বজনদের সহযোগিতায় রিফাতকে আলসামি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি দেখে সেখান থেকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে তার মৃত্যু হয়।  

তিনি আরও জানান, হাসপাতালে নিয়ে যাওয়ার পথে রিফাত জানিয়েছে, সে ছারপোকা মারার ওষুধ খেয়েছে।

রিফাতের মা মাহমুদা রহমান জানান, তাদের বাড়ি কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলায়। রিফাতের বাবা আব্দুল মান্নান খান ব্যবসায়ী। দুই ভাইবোনের মধ্যে বড় রিফাত। তারা সবাই মধ্য বাড্ডায় বসবাস করতেন। গত সপ্তাহে তাদের বাসা থেকে ৩০ হাজার টাকা চুরি হয়। পরবর্তীতে সেখান থেকে ২৬ হাজার টাকা পাওয়া যায়। এরপর আবার সেই ২৬ হাজার টাকা চুরি হয়।  

তখন রিফাতকে তার বাবা সন্দেহ করে মারধর করলে তখন রিফাত জানায়, তার সঙ্গে থাকা জ্বিন তাকে দিয়ে টাকা চুরি করিয়েছে। এরপর সে ২৩ হাজার টাকা বাসা থেকেই বের করে দেয়। তখন তার বাবা তাকে আবার বকাঝকা করে। এরপর সে বাসা থেকে মাদরাসায় চলে যায়।

তিনি আরও জানান, সোমবার সকালে মাদরাসা থেকে তিনি খবর পান, তার ছেলের অবস্থা আশঙ্কাজনক। পরে সেখান থেকে ছেলেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এজেডএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।