ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে যমুনা নদীর পানি কমছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
সিরাজগঞ্জে যমুনা নদীর পানি কমছে যমুনা নদী

সিরাজগঞ্জ: টানা নয়দিন বাড়তে থাকার পর সিরাজগঞ্জে যমুনা নদীর পানি কমতে শুরু করেছে। তবে এখনও বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে সিরাজগঞ্জ হার্ড পয়েন্টে যমুনার পানির সমতল রেকর্ড করা হয়েছে ১৩.১ মিটার। ২৪ ঘণ্টায় ১১ সেন্টিমিটার কমে বিপৎসীমার ১১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা: ১২.৯০ মিটার)।

অন্যদিকে, কাজিপুরের মেঘাই পয়েন্টে সোমবার সকালে পানির সমতল রেকর্ড করা হয়েছে ১৪.৮০ মিটার। ২৪ ঘণ্টায় ১৩ সেন্টিমিটার কমে বিপৎসীমার ছুঁই ছুঁই রয়েছে (বিপৎসীমা ১৪.৮০ মিটার)।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী রনজিত কুমার সরকার বলেন, গতকাল রোববার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে যমুনা নদীর পানি কমতে শুরু করেছে। আগামী ৭২ ঘণ্টার বন্যা সতর্কীকরণ পূর্বাভাসে বলা হয়েছে, যমুনার পানি সিরাজগঞ্জ ও কাজিপুর পয়েন্টে কমতে থাকবে।
সিরাজগঞ্জ জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা মো. আক্তারুজ্জামান বলেন, এখন পর্যন্ত তিন উপজেলার প্রায় ১ হাজার ৬৪২টি পরিবার পানিবন্দি হওয়ার খবর পাওয়া গেছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় আমাদের প্রস্তুতি রয়েছে। ৭৪০ মেট্টিক টন জিআর চাল, ১৭ লাখ টাকা, ২ হাজার প্যাকেট শুকনো খাবার, গো-খাদ্যের জন্য ৫ লাখ ও শিশু খাদ্যের জন্য ২ লাখ টাকা মজুদ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।