ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজবাড়ী-ঢাকা রুটে বাস বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
রাজবাড়ী-ঢাকা রুটে বাস বন্ধ

রাজবাড়ী: ঢাকায় প‌রিবহন শ্রমিকদের সঙ্গে রাজবাড়ী বাস মা‌লিক গ্রুপের দ্বন্দ্বের কারণে ঢাকা-রাজবাড়ী রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

সোমবার (০৪ সেপ্টেম্বর) থেকে এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে বলে নিশ্চিত করেছেন রাজবাড়ী বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন।

তিনি বলেন, শ্যামলী পরিবহন ঢাকা থেকে রাজবাড়ী রুটে রাতে দুটি বাস চালাত। এতে আমাদের কোনো আপত্তি ছিল না। কিন্তু গত ৩ সেপ্টেম্বর শ্যামলী পরিবহন হঠাৎ করেই এ রুটে দিনের বেলায় একটি ট্রিপ নিয়ে আসে। এভাবে তারা বাস চালালে আমাদের ব্যবসায়ীক ক্ষতি হয়। যে কারণে আমরা দিনের ওই বাসটি আটকে দিয়ে ঢাকায় ফেরত পাঠাই। এরপর আমরা শ্যামলী কর্তৃপক্ষকে বলি যে তারা আমাদের (রাজবাড়ী বাস মালিক গ্রুপের) সঙ্গে আলোচনা করুক। আমরা তাদের ট্রিপ নির্ধারণ করে দেব। এরপর তারা শান্তিপূর্ণভাবে বাস চালাতে পারবে। কিন্তু তারা আমাদের সঙ্গে কোনো আলোচনা করেনি।

সোমবার (০৪ সেপ্টেম্বর) সকালে আমরা রাজবাড়ী থেকে ঢাকায় যাত্রীসহ বাস পাঠালে গাবতলী বাস টার্মিনালে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ আমাদের বাস আটকে দেয়। এরপর তারা গাবতলী বাস টার্মিনালে আমাদের রাজবাড়ীর বাসের সব কাউন্টার বন্ধ করে দিয়েছে। একই সঙ্গে সেখান থেকে আমাদের কোনো বাস ছাড়তে দিচ্ছে না এবং রাজবাড়ী থেকে আমরা কোনো বাস পাঠালে তারা আটকে রাখছে। এ কারণে রাজবাড়ী-ঢাকা রুটে আমাদের সব বাস চলাচল বন্ধ রয়েছে।  

তিনি আরও বলেন, শ্যামলী পরিবহনের মালিক রমেশ চন্দ্র ঘোষ বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান। যে কারণে প্রভাব খাটিয়ে তিনি আমাদের বাস ও কাউন্টার বন্ধ করে দিয়েছেন। তিনি আমাদের বাস ছেড়ে দিলে ও কাউন্টার খুলে দিলেই রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল স্বাভাবিক হবে। বিষয়টি নিয়ে মঙ্গলবার দুপুরের পর রাজবাড়ীর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে আমাদের মিটিং রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।