ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মামাকে হত্যা করে ভাগনের ২৯ বছর আত্মগোপন, অবশেষে গ্রেপ্তার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
মামাকে হত্যা করে ভাগনের ২৯ বছর আত্মগোপন, অবশেষে গ্রেপ্তার 

ঢাকা: কুষ্টিয়ার ভেড়ামারা এলাকায় মামা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ভাগনে আব্দুল মান্নান ওরফে রফিক মাতুব্বরকে (৫২) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়র (র‌্যাব)-১০।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাতে ফরিদপুর জেলার ভাঙ্গা এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

ঘটনার পর থেকে সে ২৯ বছর পর ধরে পলাতক জীবনযাপন করছিল।

বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, ১৯৯৪ সালের ৭ জুন গ্রেপ্তার আসামির বিরুদ্ধে কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার একটি হত্যা মামলা করে ভুক্তভোগীর পরিবার। আসামি আব্দুল মান্নান তার মামাকে হত্যা করে। পরে এ মামলায় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন।  

গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি বলে স্বীকার করেছে।  

সিও জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গত ১৯৯৪ সালের ৭ জুন সকাল সাড়ে ১০টায় গ্রেপ্তার আসামি আব্দুল মান্নান তার আপন ছোট ভাই মো. নান্নুর সঙ্গে পারিবারিক বিভিন্ন বিষয়াদি নিয়ে ঝগড়া বিবাদে লিপ্ত হয়। পরে একই দিন দুপুরে দেড়টার দিকে আব্দুল মান্নানের আপন ছোট মামা ভুক্তভোগী মৃত ওসমান খামারু (২৫) ভাইয়ে ভাইয়ে ঝগড়া বিবাদ মেটানোর জন্য তাদের বাড়িতে আসেন। ভুক্তভোগী ওসমান আব্দুল মান্নানের বাড়িতে আসার সঙ্গে সঙ্গে আব্দুল মান্নান তার মামার দিকে ধারালো বর্শা ছুড়ে মারে। এতে ধারাল বর্শা ভুক্তভোগী ওসমানের বুকের বাম পাশ ভেদ করে। এতে ওসমান ঘটনাস্থলেই মারা যায়। এ হত্যাকাণ্ডের পর মৃত ওসমানের পরিবারের লোকজন কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানায় আসামি আব্দুল মান্নানের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

মামলার পর থেকে আব্দুল মান্নান দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপন করেছিল। সর্বশেষ ফরিদপুর জেলার ভাঙ্গা থানাধীন বাবলাতল এলাকায় নিজের নাম ও পরিচয় গোপন করে ভুয়া পরিচয় ধারণ করে বিয়ে করে স্থায়ীভাবে বসবাস করে আসছিল।

গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।