ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় দলিল লেখক সমিতির কোষাধ্যক্ষের পকেটে কোটি টাকা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
নওগাঁয় দলিল লেখক সমিতির কোষাধ্যক্ষের পকেটে কোটি টাকা! নিয়ামতপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

নওগাঁ: নওগাঁর নিয়ামতপুরে দলিল লেখক সমিতির কোষাধ্যক্ষ শহিদুল ইসলামের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাত, হয়রানি ও প্রতারণার অভিযোগ উঠেছে।  

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে নিয়ামতপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন দলিল লেখক সমিতির নেতারা।

 

সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন নিয়ামতপুর দলিল লেখক সমিতির সভাপতি মোজাফফর হোসেন।  

এ সময় তিনি বলেন, কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম দলিল লেখকদের মৃত্যু ভাতা, অবসর ভাতা, চিকিৎসা ভাতা, অফিস ভাড়া, জায়গায় ভাড়া, কর্মচারীদের বেতনসহ প্রায় ১ কোটি টাকার আত্মসাৎ করেছেন। হিসেব চাওয়া হলে তিনি বিভিন্ন টালবাহানা শুরু করেন। এমনকি সমিতির সাধারণ সভায় অর্থের হিসেব না দিয়ে কৌশলে অনুপস্থিত ছিলেন। হিসেব দাখিল না করায় সমিতি থেকে তাকে বহিষ্কারও করা হয়।  

মোজাফফর হোসেন আরও বলেন, পরবর্তীকালে নিজের অপকর্ম আড়াল করতে বহিষ্কৃত কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম সংশ্লিষ্ট সাব-রেজিস্টার, জেলা রেজিস্টার, সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাতজনের বিরুদ্ধে আদালতে হয়রানিমূলক মামলা দায়ের করেন। এ ঘটনার পর সমিতির সদস্যদের মধ্যে ক্ষোভ, উত্তেজনা ও অস্থিরতা তৈরি হয়েছে। চলতি বছরের সেপ্টেম্বর মাসে শহিদুল ইসলামের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে নিয়ামতপুর থানায় লিখিত অভিযোগ দেন সমিতির সদস্যরা।  

অতিবিলম্বে আত্মসাতের টাকা ফেরত ও হয়রানি বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন অভিযোগকারীরা।  

সংবাদ সম্মেলনে সভাপতি ছাড়াও সংগঠনের সাধারণ সম্পাদক দ্বিজেনন্দ্রনাথসহ সমিতির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।  

এ ব্যাপারে অভিযুক্ত বহিষ্কৃত কোষাধ্যক্ষ শহীদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অর্থ আত্মসাতের কথা অস্বীকার করে বাংলানিউজকে বলেন, আমি সমিতির সাংগঠনিক ষড়যন্ত্রের শিকার।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।