ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

নিজেদের জন্য কারাগার সাজিয়ে রাখুন: ববি হাজ্জাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
নিজেদের জন্য কারাগার সাজিয়ে রাখুন: ববি হাজ্জাজ

ঢাকা: আইন-আদালত এবং সংবিধানকে নিজেদের মত ব্যবহার করার অপরাধে আপনাদেরও (আওয়ামী লীগের) পরিণতি হবে জেলখানা। তাই সময় থাকতে নিজেদের জন্য কারাগার সাজিয়ে রাখুন।

সরকার দলের নেতাদের উদ্দেশ্যে এমন মন্তব্য করেছেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ।

শনিবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর ফটো জার্নালিস্ট এসোসিয়েশন অডিটোরিয়ামে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম আয়োজিত জেলা পর্যায়ের প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভা শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সরকার দেশের বিচারব্যবস্থাকে কলঙ্কিত করছে অভিযোগ করে এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, মামলার চাপে আজকে বিএনপির শীর্ষ নেতারা সকাল-বিকাল আদালত প্রাঙ্গণে ঘুরছেন। আন্দোলনকে দমন করতে রাজনৈতিকভাবে আদালতের ওপর সরকারের প্রভাব সৃষ্টির ফলে ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে বিরোধী মতের নেতারা।  চলমান ১ দফা দাবি আদায়ের যুগপৎ আন্দোলন রাজনৈতিক নেতৃত্বের হাত ধরেই সফল হবে ইনশাআল্লাহ্‌।

ববি হাজ্জাজ বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে সৃষ্ট খাদ্যপণ্যের উচ্চমূল্যের ভুক্তভোগী দেশ হিসাবে বাংলাদেশ রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর কাছে উদ্বেগের কথা তুলে ধরতে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, জি-২০ সম্মেলনে দর্শক হিসাবে আমাদের প্রধানমন্ত্রীর ভারত সফর কোন অর্থবহন করে না বরং এটা জনগণের অর্থের অপচয়। সরকার জনগণের ভাষা বুঝতে ব্যর্থ হলে রাজপথেই এর ফয়সালা করা হবে ইনশাআল্লাহ্‌।

এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব মোমিনুল আমিনের সভাপতিত্বে ও যুগ্ম সাংগঠনিক সম্পাদক জাবেদুর রহমানের সঞ্চালনায় এই মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন এনডিএম এর উচ্চপরিষদ সদস্য হুমায়ুন পারভেজ খান, ভাইস চেয়ারম্যান ফারুক-উজ-জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা, বিভাগীয় সম্পাদক এডভোকেট সাইফুদ্দিন খালেদ, মোঃ শাহাদাত হোসেন প্রমুখ।  

বাংলাদেশ সময়:১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
ইএসএস/ এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।