ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘর পেলেন হোটেল শ্রমিকের কাজ করে সংসার চালানো ইউপি সদস্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
ঘর পেলেন হোটেল শ্রমিকের কাজ করে সংসার চালানো ইউপি সদস্য

সিরাজগঞ্জ: নির্বাচিত হওয়ার পরেও হোটেলে শ্রমিকের কাজ করে সংসার চালানো সিরাজগঞ্জ তাড়াশের বারুহাস ইউনিয়নের সংরক্ষিত নারী ইউপি সদস্য খোদেজা বেগমকে উপহারের ঘর দেওয়া হয়েছে।

শনিবার (০৯ সেপ্টেম্বর) উপজেলার বিনসাড়া গ্রামের ওই ইউপি সদস্যকে নলকূপ, ল্যাট্রিনসহ একটি টিনসেড ঘর উপহার দেন শাহজাদপুর উপজেলার হাউস অফ মান্নান চ্যারিটেবল ট্রাস্ট।

খোদেজা বেগম উপজেলার বারুহাঁস ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের দুই মেয়াদের বিপুল ভোটে নির্বাচিত ও বর্তমান সংরক্ষিত নারী ইউপি সদস্য।

জানা গেছে, প্রথম দফায় নির্বাচিত হওয়ার পর খোদেজা বেগম কোনো সুবিধা না নিয়ে গ্রামীণ অবকাঠামো নির্মাণ, ভিজিএফ, ভিজিডি, বয়স্ক, প্রতিবন্ধী, গর্ভবতী নারীদের জন্য ভাতার ব্যবস্থা করেন। যে কারণে এলাকার লোকজন খুশি হয়ে ২০২২ সালে আবারও তাকে ইউপি সদস্য হিসেবে নির্বাচিত করেন। মূলত দুইবার ইউপি সদস্য হলেও খোদেজা বেগমের নিজের থাকার মতো ভালো কোনো ব্যবস্থা ছিল না। এমনকি ইউপি সদস্য হয়েও তিনি হোটেল শ্রমিকের কাজ করেই জীবিকা নির্বাহ করে আসছিলেন।

বিষয়টি জানতে পেরে শাহজাদপুরের হাউস অফ মান্নান চ্যারিটেবল ট্রাস্ট থেকে তাকে একটি ঘর করে দেওয়া হয়।

খোদেজা বেগম বলেন, আমি নিজে সৎ থেকে নিজের জন্য নয় এলাকার মানুষের জন্য কাজ করি। ঘর দেওয়ার জন্য সংশ্লিষ্ট সংস্থাকে ধন্যবাদ জানান তিনি।

বারুহাঁস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ময়নুল হক জানান, খোদজা বেগম একজন পরিশ্রমী নারী। ওনার স্বামী আবু তাহের হাট-বাজারে খিলি পান বিক্রি করেন। কিন্তু স্বামীর রোজগারে সংসার চালানোও কষ্টকর হয়ে পড়ে। তাই তিনি তাড়াশ পৌর বাজারের একটি হোটেলসহ বিভিন্ন হোটেলে দিন হাজিরায় শ্রমিকের কাজ করেন। পাশাপাশি তিনি এলাকার মানুষের নানা ধরনের কাজে পাশে থেকে উপকার করার চেষ্টা করেন।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।